গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করার উপায়

লাইফস্টাইল ডেস্ক :
গরমে মেকআপ বেশিক্ষণ ধরে রাখা বেশ চ্যালেঞ্জিং। বাইরে যাওয়ার কয়েক মিনিট পরেই মেকআপ গলতে শুরু করে। মুখে মেকআপ ভেসে ওঠে। অনেক সময় দেখতে কালো লাগে। গরমে মেকআপ হতে হবে হালকা। এ সময় কিছু টিপস মেনে চললে মেকআপ হবে দীর্ঘস্থায়ী।

ময়েশ্চারাইজার বা সানস্ক্রিন ব্যবহার করুন

গরমে ত্বকের টোন এবং টেক্সচারকে সমান রাখতে ময়েশ্চারাইজার বা সানস্ক্রিন ব্যবহার করুন। সানস্ক্রিন কেবল ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে ত্বককে রক্ষা করবে না। এগুলো ত্বকের ময়েশ্চারাইজার এবং ফাউন্ডেশন হিসেবেও কাজ করে। স্কিন টোনের সাথে মিল রেখে বিভিন্ন শেডের সানস্ক্রিন পাওয়া যায়। গরমে ত্বক উজ্জ্বল দেখাতে সানস্ক্রিন ব্যবহার করুন।

হালকা কনসিলার দিন

গরমে ভারী মেকআপ লাগালে গলে যাবে। তাই হালকা ওজনের পণ্যগুলি বেছে নিন। এতে আপনার ত্বক ভারী  হবে না। ফাউন্ডেশনের পরিবর্তে  কনসিলার বেছে নিন। এটি ত্বকে হালকা কভারেজ দেয়। ত্বকের টোনের সাথে মিশে যায়। আপনাকে একটি নো-মেকআপ লুক দেবে।

হালকা হাইলাইট করুন

সানকিসড লুক পাওয়ার জন্য হাইলাইটার ব্যবহার করা একটি দুর্দান্ত উপায়। হালকা ক্রিম বা গোলাপি আভার হাইলাইটার বেছে নিন। আপনার গাল, ঠোঁট এবং চোখের পাতা হাইলাইট করতে পারেন। গরমকালে এটি একটি স্বচ্ছ লুক আনতে সাহায্য করবে।

ওয়াটার প্রুফ মেকআপ বেছে নিন

গরমে মেকআপ গুলো ওয়াটার প্রুফ হওয়া জরুরি। তাহলে তা ঘাম-প্রতিরোধী হবে। ওয়াটার প্রুফ ফাউন্ডেশন, মাস্কারা, আইলাইনার এবং লিপস্টিকগুলি সন্ধান করুন। এগুলো দীর্ঘস্থায়ী হবে। ঘামে মুঝে যাবে না। এমনকি সারাদিন টাচ আপের চিন্তা করতে হবে না। যতই গরম  থাকুক না কেনো এই ওয়াটার প্রুফ মেকআপ আপনার মুখে পোরসগুলো ঢেকে রাখবে।

ব্লোটিং পেপার ব্যবহার করুন

গরমে আপনার ব্যাগে ব্লোটিং পেপার বহন করুন। এগুলো অতিরিক্ত তেল এবং ঘাম শোষণ করতে পারে। এতে আপনার ত্বক থাকবে সতেজ। মেকআপ থাকবে দীর্ঘক্ষণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *