দুর্বৃত্ত্বদের দেয়া আগুনে পুড়ে গেছে জেলের স্বপ্ন!

আমতলী প্রতিনিধি।
দুর্র্বৃত্ত্বদের দেয়া আগুনে পুড়ে গেছে জাফর হাওলাদার ও সফিক বিশ^াস নামক দুই জেলের স্বপ্ন। একই আগুনে পুড়ে গেছে আরেক ট্রলার মালিক ইলিয়াস মুসুল্লীর ট্রলার। ঘটনা ঘটেছে শুক্রবার গভীর রাতে আমতলী পৌর শহরের বাসুগী খালের স্লুইজগেট এলাকায়। এ ঘটনায় ওই খালের অন্যন্যা জাহাজ ও ট্রলার মাঝিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। দ্রুত এ বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
জানাগেছে, পৌর শহরের বাসুগী খালে শুক্রবার গভীর রাতে ৭ টি জাহাজ ও ট্রলার নোঙ্গর করা ছিল। এর মধ্যে দুই জেলে জাফর হাওলাদার, সফিক বিশ^াসের মাছ ধরা ট্রলার এবং ইলিয়াস মুসুল্লীর গরু বহনকরা ট্রলার এক সাথে বাঁধা ছিল। শুক্রবার গভীর রাতে দুর্বৃত্ত্বরা জেলে জাফর হাওলাদার, সফিক বিশ^াস ও ইলিয়াস মুসুল্লীর ট্রলারে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা টের পেয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। দুর্বৃত্ত্বদের দেয়া আগুনে দুই জেলের ট্রলার ও ট্রলারে থাকা আইর মাছের জাল এবং অপর ট্রলারের ইঞ্জিন ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে দুই জেলের অন্তত দুই লক্ষ টাকা এবং ট্রলার মালিক ইলিয়াস মুসুল্লীর দের লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক রিবাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা কয়েকজন বলেন, গভীর রাতে খালের মধ্যে আগুন জ¦লতে দেখি। পরে স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রনে এনেছি। টের না পেলে খালে থাকা সকল জাহাজ ও ট্রলার পুড়ে ছাই হয়ে যেত। দ্রুত এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি দাবী জানান তারা।
দুই জেলে জাফর হাওলাদার ও সফিক বিশ^াস কান্নাজানিত কন্ঠে বলেন, মোগো হপ্ন পুইড়্যা ছাই অইয়্যা গ্যাছে। কি দিয়া মোরা গাঙ্গে মাছ ধরমু? মাছ ধরতে না পারলে মোগো গুড়াগাড়া না খাইয়্যা থাকবে। এই রহম কাম যে হরছে হ্যার শাস্তি দাবী হরি।
ট্রলার মালিক ইলিয়াস মুসুল্লী বলেন, দুর্বৃত্ত্বরা আমার ট্রলারের ইঞ্জিন কক্ষে আগুন দিয়েছে। আগুনে ইঞ্জিনসহ অনেক আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আমি এ ঘটনার বিচার চাই।
আমতলী পৌর শহরের নারী কাউন্সিলর মোসাঃ মাকসুদা বেগম বলেন, গভীর রাতে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে এনেছি। নইলে খালে থাকা সকল জাহাজ ও ট্রলারে আগুন ছড়িয়ে পড়তো।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *