দেশে একনায়কতন্ত্র চলছে: জিএম কাদের

গণতন্ত্র না থাকায় দেশে একনায়কতন্ত্র চলছে। এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি ।

জাতীয় পার্টির এই নেতা বলেন, দেশের অবস্থা ভালো নেই।  মানুষ শান্তিতে বসবাস করতে পারছে না।  নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। স্থানীয় সরকার নির্বাচনে জাতীয় পার্টি অংশ নিতে চাইলে সরকারের লোকজন জোর করে বসিয়ে দিচ্ছে।  জি এম কাদের বলেন, সরকার জিডিপি বাড়ার গল্প শোনায় অথচ দেশের মানুষ অর্থকষ্টে আছে।  প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে দলের কেন্দ্রীয় নেতারা বলেন, আগামি জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি ৩শ’ আসনে নির্বাচন করার যোগ্যতা রাখে।

এরআগেও জিএম কাদের দেশে আর সুশাসন নেই বলে অভিযোগ করেছিলেন। গত ডিসেম্বরে গাজীপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, সাংবিধানিকভাবেই দেশে একনায়কতন্ত্র চলছে।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শাসনকালে গণতন্ত্র মুক্তি পাক বলে দেশের মানুষ স্লোগান দিতে পেরেছে। দেশের মানুষ এখন কি স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক স্লোগান দিতে পারে? এ থেকেই বোঝা যায় দেশের মানুষ কতটা গণতন্ত্র উপভোগ করতে পারছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *