করোনাকালে টিবি, এইচআইভি ও ম্যালেরিয়া রোগ চিকিৎসায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বরিশালে কর্মশালা

করোনাকালে টিবি, এইচআইভি ও ম্যালেরিয়া রোগ চিকিৎসায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বরিশালে দিনব্যাপী বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় বরিশাল নগরীর ব্রাউন কম্পাউন্ডে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় টিবি রোগ নিয়ন্ত্রন কর্মসূচির উদ্যোগে এবং বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগীতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাসের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. আমিনুল ইসলাম, শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম, শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন এবং পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. ফাইজুল বাশার।

এছাড়া বেসরকারী সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সহ বিভাগের ৬ জেলার সিভিল সার্জন ও ৬ জেলার জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক এবং বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ স্বাস্থ্য বিশেষজ্ঞরা কর্মশালায় অংশগ্রহন করেন।

 

কর্মশালার সভাপতি বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, করোনাকালে সবার মনে একটা ধারনা জন্মেছে যে টিবি, এইচআইভি এবং ম্যালেরিয়া রোগের চিকিৎসা পাওয়া যায় না। এটা ভ্রান্ত ধারনা। ডাক্তারা সব সময় সব ধরনের রোগীর চিকিৎসা দিয়ে যাচ্ছে। সব সরকারি-বেসরকারী হাসপাতালে যথাযথ সেবা নিশ্চিত করা হয়েছে। মূলত জনগনের ভ্রান্ত ধারনা দূর করে টিভি, এইচআইভি এবং ম্যালেরিয়া রোগের চিকিৎসায় উদ্বুদ্ধ করতে দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *