বরিশাল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ার প্রবর্তনের সিদ্ধান্ত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে “বঙ্গবন্ধু চেয়ার” প্রবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিবার বিকাল ৪ টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৬৭ তম সভায় সর্বসম্মতি ক্রমে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

সভায় বিশ্ববিদ্যালয়ে “বঙ্গবন্ধু চেয়ার” প্রবর্তনের নিমিত্তে এর জন্য নীতিমালা প্রনয়নে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন কে আহবায়ক। বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার ও বরিশাল বিশ্ববিদ্যালয়’র আইন বিভাগের সহকারি অধ্যাপক সুপ্রভাত হালদার কে সদস্য। এছাড়া সদস্য সচিব হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন নাম ঘোষনা করা হয়।

সভায় বঙ্গবন্ধু চেয়ার প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ক গবেষনা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেওয়ার লক্ষে এ উদ্যোগ গ্রহন করা হয়। এছাড়া সভায় চলমান মুজিব বর্ষের মধ্যেই ববিতে বঙ্গবন্ধু চেয়ার এর কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *