নির্ভেজাল, দুর্নীতিমুক্ত সেবা পৌছে দিতে এসেছি- বিএমপি কমিশনার

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) বলেছেন, ‘সভায় শীর্ষ কর্মকর্তা হিসেবে হয়তো আমাকে প্রধান অতিথি বলা হয়। তবে আমি নিজেকে কোন অতিথি হেসেবে নয়, দায়িত্ব নিয়ে এসেছি। আপনাদের চোখ দিয়ে দেখে নির্ভেজাল, দুর্নীতিমুক্ত সেবা পৌঁছে দিতে এসেছি। জনগণের সর্বশেষ আশ্রয়স্থল থানায় সেবার মান কেমন তা সরাসরি সবার সম্মুখে শুনে কিভাবে আরও আন্তরিক হয়ে জনগণকে সম্পৃক্ত করে পরিপূর্ণ সেবা পৌঁছে দেয়া যায় তা জানতেই দায়িত্ব ও দায়বদ্ধতা নিয়ে এসেছি।

তিনি বলেন, ‘বিট পুলিশিং হলো একটি নির্ভেজাল সেবা মাধ্যম। থানা হলো মূল সেবা কেন্দ্র। আমরা থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে অফিসার নিয়োগ করেছি। তাঁরা স্থানীয়দের কাছের মানুষ হয়ে, ঘরের পুলিশ হয়ে, জনবান্ধব পুলিশ হয়ে দ্বারে দ্বারে ঘুরে সাধারণ মানুষের কথা শুনে মানবাধিকার সমুন্নত রেখে আপরাধ নিয়ন্ত্রণে কাজ করবে। জনগণ পুলিশ এক হয়ে কাজ করে দুষ্ট মদনে সোচ্চার হতে হবে। আমরা সকলেই আন্তরিক, দু’একজন ব্যতিক্রম থাকলে কোন ছাড় দেয়া হবে না।

রোববার কোতয়ালী মডেল থানা কর্তৃক আয়োজিত “ওপেন হাউজ ডে”তে প্রধান অতিথি’র বক্তৃতা দিতে গিয়ে উপস্থিত জনগণের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

এসময় বিএমপি কমিশনার আরও বলেন, ‘অনেকেই জানিয়েছেন, আমরা মাদক ছেড়ে দিয়েছি। কিন্তু সমাজ বলছে তারা অপরিবর্তিত। তাদের উদ্দেশ্য করে বলতে চাই, “মুখোশ পরে, ঢাল ব্যবহার করে শুধু মুখে ভালো হয়েছি বললেই হবে না, ভেতর থেকে ভালো হতে হবে। ভালোদের অবশ্যই আমরা সর্বাত্মক সহায়তা প্রদান করবো।

ওপেন হাউজ ডে’ তে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, বিএমপি’র দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মোকতার হোসেন- পিপিএম (সেবা)।

এছাড়াও বিএমপি’র সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) মো. রাসেল, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মো. আ. হালিম, বিএমপি’র ট্রাফিক বিভাগের দক্ষিণ জোনের সহকারী পুলিম কমিশনার মো. মাসুদ রানা, সহকারী পুলিশ কমিশনার (নগর গোয়েন্দা শাখা) নরেশ কর্মকার, কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম- পিপিএম প্রমুখ।

মহামারি করোনা নিয়ে বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, ‘করোনা নিয়ে কোন অবহেলা নয়, আগের মতোই স্বাস্থ্য সুরক্ষা বিধি পালন করতে হবে। অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। জীবন বাঁচাতে মহামারীর প্রকোপ কমিয়ে আনতে আমরা আবার অভিযান শুরু করবো।

তিনি বলেন, ‘আগে কি ছিলো জানা নেই। আমরা অনৈতিক কর্মকাণ্ডে জিরো টরালেন্স নীতি নিয়ে একটি নতুন বরিশাল দেখতে চাই। কোথাও কোন অনৈতিক কর্মকাণ্ড চলছে কি-না তা আপনারা (জনগণ) আমাদের জানাবেন। পাশাপাশি জনগণের আন্তরিকতা ও তথ্যের ভিত্তিতে অপরাধ দমন করে একটি জনমুখী গণমুখী পুলিশিং এর মাধ্যমে নিরাপদ নগরী উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেন বিএমপি কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *