ঝালকাঠি-২ আসনে বিএনপি প্রার্থী জীবার নির্বাচনী কর্মকান্ডে জগাখিচুরী

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: ঝালকাঠি-২ আসনের বিএনপির প্রার্থী জীবা আমিনা খানের নির্বাচন কর্মকান্ড পরিচালনায় জগাখিচুরী অবস্থা বিরাজ হয়েছে। মাঠে নির্বাচনী লড়াই ফেলে দলীয় প্রার্থী জীবা খানও গত কয়েকদিন দিন ধরে ঝালকাঠির বাইরে থাকায় জেলা নেতৃবৃন্দ দিকভ্রান্ত হয়ে পরেছে। এনিয়ে তৃনমূল নেতাকর্মীদের সামনে জেলা বিএনপির শীর্ষ এক নেতা ফোন করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ’র কাছে সরাসরি প্রার্থী জীবার বিরুদ্ধে অভিযোগ করেছে। এমন কি ঝালকাঠি-২ নির্বাচনী এলাকায় বিএনপির পক্ষ থেকে মনোনীত প্রার্থী জীবা আমিনা খানকে নিয়ে জেলা বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা মাঠেই নামতে পারছেনা বলে ক্ষুদ্বু নেতাকর্মীরা জানিয়েছে।
সরেজমিন ঝালকাঠি-২ আসনের বিএনপির তুনমূল নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, মনোনয়ন দাখিলের পর থেকে বিএনপির প্রার্থী জীবা আমিনা খান জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ের সম্মুখে ও নলছিটি শহরে কয়েক দফা হামলার শিকার হলে তার সাথে থাকা নেতাকর্মীদের গাড়ী ভাংচুর ও মারধরের শিকার হয়। তার জন্য কাজ করতে গিয়ে উক্ত হামলায় আহত নেতাকর্মীদের চিকিৎসার করানো তো দূরের কথা একটু মৌখিক সহানূভূতিও জানায়নি। প্রার্থী হয়েই যে এধরনের আচরন করে এমপি হয়ে সে দলের জন্য কি করবে ইতিমধ্যেই তা বুঝে গেছে মন্তব্য করেছে ক্ষুদ্বু নেতাকর্মীরা।
নির্বাচন পরিচালনায় জড়িত এক বিএনপি নেতা জানায়, প্রার্থী হিসাবে জীবা খানের এ পর্যন্ত প্রচার-প্রচারনা কাজেকোন অর্থের যোগান দেয়নি। তাছাড়া জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টুসহ সদর ও নলছিটি উপজেলা বিএনপি নেতাকর্মীদের সাথেও কোন সমান্বয়ের উদ্দোগ নেয়নি। একই ধরনের অভিযোগ করেছে সয়ং প্রার্থী জীবা খানের গ্রামের বাড়ী নবগ্রাম ইউনিয়নের নেতা কর্মীরাদের কাছ থেকেও। তুনমূলে রাজনীতির অভিজ্ঞতা না থাকা ও নির্বাচন পরিচালনার বাস্তব জ্ঞানহীনতার কারনে দলীয় নেতাকর্মীরা নির্বাচনী কর্মকান্ড থেকে নীরবে সরে যাচ্ছে বলে জানাগেছে।
অন্যদিকে নলছিটি থেকে আসা ছাত্রদলের কিছু নেতাকর্মীরা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুরের কাছে তাদের ক্ষোভের কথা জানান। বলেন, আমাদের উপজেলা ধানের শীষের ঘাটি। কিন্তু কর্মীদের সাথে দলের প্রার্থী যে ধরনের আচরন করছে তাতে তারা এ নির্বাচনে কোন ভূমীকা রাখতে পারবো কিনা সন্দেহ রয়েছে। বিষয়টি জানতে জীবা আমিনা খানাকে মুঠো ফোনে একাধিক বার কল করা হলে তিনি ফোন ধরেনি।
উল্লেখ্য, ঝালকাঠি-২ আসনে প্রথমে বিকল্প প্রার্থী হিসেবে জীবা আমিনা খানকে দলের মনোনয়ন দেয়া হয়েছিলো। মূল মনোনয়ন দেয়া হয়েছিলো ইসরাত সুলতানা ইলেন ভূট্ট্রোকে। কিন্তু ইলেন তখন মনোনয়নপত্র জমাদান ও বাছাইয়ের সময় এলাকায় না আসায় বিকল্প প্রার্থী জীবা আমিনা খানকে দলের মনোনয়ন দেয়া হয়। বিগত নির্বাচনী পরিসংখ্যানে ঝালকাঠি জেলায় বিএনপির বড় ধরনের ভোট ব্যাংক থাকলেও এই আসনের বর্তমান এমপি, আ’লীগের কেন্দ্রীয় নেতা ও মাঠ পর্যায়ের পোড় খাওয়া রাজনীতিবীদ শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমুর সাথে নির্বাচনী লড়ায়ে বিএনপির প্রার্থী জীবা আমিনা আদৌ কোন প্রতিদ্বন্দিতা গড়ে তুলতে পারবে কিনা তাই নিয়েই হিসাব চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *