হাতপাখা বিজয়ী হলে জনগণ পূর্ণ নিরাপত্তা ভোগ করবে- চরমোনাই পীর

নিউজ ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেন, হাতপাখা বিজয়ী হলে জনগণ পূর্ণ নিরাপত্তা ভোগ করবে। বর্তমানে ক্ষমতাসীনদের ভয়ে সার্বক্ষণিক ভীত-সন্ত্রস্ত থাকে, ক্ষেত্র বিশেষ বিরোধীদের পক্ষ থেকে আক্রান্ত হয় ক্ষমতাসীনরা। কিন্তু আমরা নীতি আদর্শের প্রশ্নে আপোষহীন। আমাদের নেতাকর্মীদের থেকে ইসলামী আদর্শবহির্ভূত কর্মকান্ড প্রকাশ পায়না। সুতরাং সরকারী-বিরোধী সকলের নিরাপত্তা নিশ্চিত করতে চাইলে হাতপাখাকে বিজয়ী করতে হবে।

মঙ্গলবার বিকাল ৫টায় বরিশাল সদর উপজলার তালতলী বাজারে হাতপাখার পথসভায় উপরোক্ত কথা বলেন হযরত শায়েখে চরমোনাই। তিনি আরো বলেন- আজ মানুষ নিরাপত্তা চায়, স্বস্থির নিঃস্বাস ফেলতে চায়। এজন্য প্রয়োজন, নেতৃত্বের যায়গায় নীতিবান আদর্শবান, সৎ, যোগ্য ও নির্ভরযোগ্য আল্লাহভীরু নেতা নির্বাচন করা।

শায়েখে চরমোনাই আরো বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে মানুষ পূর্ণ স্বাধীনতা ভোগ করবে এই ঘোষণার প্রেক্ষিতে। সেই আসা-আকাঙ্খা নিয়েই একাত্তরে বাংলার দামাল ছেলেরা ঝাপিয়ে পরেছিল স্বাধীনতা যুদ্ধে। এখন যদি কেউ মানুষের মত প্রকাশের স্বাধীনতা না পায়, তবে মত প্রকাশের স্বাধীনতা খর্বকারীদেরকে মানুষ প্রত্যাখ্যান করবে ইনশাআল্লাহ। আমি মনে করি, বরিশালের মানুষ এখন আর বোকা নয়। তারা আর ধোকায় পরবেনা। তারা এবার দেশের মানুষকে তাক লাগিয়ে হাতপাখা প্রতীককে বিজয়ী করবে ইনশাআল্লাহ।

এছাড়াও শায়েখে চরমোনাই আজ নগরীর উল্লেখযোগ্য মাদ্রাসাগুলোতে ওলামা-মাশায়েখ ও ছাত্রদের সাথে মতবিনিময় করেন। এসময় ওলামায়ে কেরামগণ শায়েখে চরমোনাইর পক্ষে নির্বাচনী কাজে অংশ নেয়ার আশ্বাস দেন। কদিনের মধ্যে একটি ওলামা সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে হাতপাখার পক্ষে কাজ করার ঘোষণা দেন বরিশালের একাধিক শীর্ষ আলেম। শায়েখে চরমোনাইর সাথে আরো ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের উপদেষ্টা গত বরিশাল সিটি নির্বাচনে হাতপাখার প্রার্থী প্রিন্সিপ্যাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, চরমোনাই কওমী মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা আব্দুল কাদের, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সহ-সভাপতি মাওলানা লুৎফর রহমান, জেলা সহ-সভাপতি মাওলানা ইদরীস আলী, কুরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষণ সচিব মাওলানা আব্দুর রাজ্জাক, আব্দুল্লাহ আল মামুন টিটু, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গণী, ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সহ-সভাপতি এইচ.এম.ছানাউল্লাহ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর সভাপতি কে.এম.শরীয়াতুল্লাহ প্রমূখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *