ঝালকাঠির ২ আসনে মহাজোট বিভক্তি

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি জেলার ২টি আসনে মহাজোটের প্রধান দল আওয়ামীলীগ ও শরিক দল জাতীয়পার্টি প্রার্থীরা মাঠে অবস্থান করায় রাজনীতি সচেতন মহলে নানা আলোচনা-সমালোচনা চলছে। ঝালকাঠি-১ আসনে মহাজোটের হয়ে আওয়ামীলীগের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং ঝালকাঠি-১ আসনে আ’লীগের বর্তমান সংসদ সদস্য বজলুর হক হারুনের সাথে মাঠে আছেন মহাজেটের অন্যতম শরিক জাপা মনোনীত প্রার্থী এমএ কুদ্দুস খান।
খোজ নিয়ে জানা গেছে, জাতীয় পার্টির পক্ষ থেকে ১৩২ আসনে উম্মুক্ত ভাবে প্রার্থীতার অংশ হিসাবে এ দুটি আসনেই তিনি নির্বাচন করছেন। যে কারনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ঝালকাঠি জেলার ২টি সংসদীয় আসনে রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন মনোনয়ন বহাল রাখে ও সোমবার তার দলীয় প্রতীক লাঙ্গল মার্কা গ্রহন করে এমএ কুদ্দুস খান নির্বাচনী প্রচারনা শুরু করে।
এ বিষয় এমএ কুদ্দুস খান সাংবাদিকদের জানান, মহাজোটের শরিক দল হিসাবে জাতীয় পার্টিকে জোটগত ভাবে ২৯টি আসন পেলেও আরো ১৩২টি আসনে তারা উন্মুক্ত ভাবে প্রতিদ্বন্দিতা করবে। আমি দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা এমএ কুদ্দুস খান ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) ও ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে চূড়ান্ত প্রতিদ্বন্দিতার মাঠে নেমেছেন।
এ বিষয়ে স্থানীয় রাজনীতি সচেতন মহল মনে করে, সর্বশেষ ৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি জেলার দুটি আসনে জাতীয় পার্টির জয়লাব করেছিল। সর্বশেষ ২০০৮ সাল থেকে মহাজোটের শরিক হিসাবে জাতীয় পার্টির দলীয় কার্যক্রম সচল থাকায় জেলায় জাতীয় পার্টির বেশ কিছু ভোটার রয়েছে। যে কারনে মহাজোটের দুই শরিকদল নির্বাচনী মাঠে থাকলে নিশ্চিত ভাবে তারা আওয়ামীলীগের ভোটে ভাগ বসাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *