বরিশালে তিনদিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ,অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এশ্লোগান নিয়ে বিভাগীয় শহর বরিশালে ৪র্থ বারের মত আয়োজন করা হয়েছে জাতীয় উন্নয়ন মেলা।
আজ বৃস্পতিবার (৪ই অক্টোবর বরিশাল শহীদ আঃ রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে এউন্নয়ন মেলার আয়োজন করা হয়।
বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা পশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে উন্নয়ন মেলার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন শিল্প মন্ত্রালয়ের সচিব আঃ হালিম।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোং মোশাররফ হোসেন।
এছাড়াও মেলায় উপস্থিত ছিলেন যুগ্ম সচিব,অতিরিক্ত সচিব,উপ-সচিব সহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।
উন্নয়ন মেলায় রাজস্ব বোর্ড কর অঞ্চল,বরিশাল,সমাজসেবা অধিদপ্তর,শেখ হাসিনা সেনা নিবাস,বরিশাল মেট্রোপলিটন ও জেলা পুলিশ,কৃষি অধিদপ্তর,স্বাস্থ্য সেবা সহ সরকারী-বেসরকারী,ও বেসরকারী উন্নয়ন সংস্থা সহ ২ শতাধিক স্টল রয়েছে।
মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল থেকে মেলায় আগত দর্শনার্থীদের নাগরীক সেবা প্রদান,স্ব স্ব দপ্তরের কর্মকান্ড,সরকারের লক্ষ ও বিভিন্ন ধরনের তথ্য প্রদান করা হবে।
এছাড়াও মেলায় আয়োজন করা সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলা সহ বিনোদনের জন্য নানা অনুষ্ঠান।

এর পূর্বে সকাল ৯টায় সরকারী জিলা স্কুল থেকে এক বিশাল সু সজ্জিত বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে মেলাস্থল শহীদ আঃ রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে এসে শেষ করেন তারা।
র‌্যালিতে জাতীর সূর্য সন্তান মুক্তিযুদ্বা সংসদ,নগরীর শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী,আনসার,ফায়ার সার্ভিস ও বিভিন্ন বেসরকারী-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী সদস্যরা উন্নয়ন মেলার র‌্যালি স্ব স্ব প্রতিষ্ঠানের ব্যানার নিয়ে অংশ গ্রহন করেন।
সকাল ১০টায় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল সহ দেশব্যাপি তিন দিনব্যাপি ৪র্থ বারের মত জাতীয় উন্নয়ন মেলান উদ্বোধন করেন।
উন্নয়ন মেলা উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যাবস্থা নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *