বরিশালে কলেজ ছাত্রীকে রাতভর ধর্ষণ : ছাত্রলীগের পর ববি থেকেও বহিস্কার বনি আমিন

ভাতিজির বান্ধবিকে অপহরণের পর রাতভর ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ধর্ষক বনি আমিনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক পদ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এক অফিস আদেশের মাধ্যমে তাকে বহিস্কার করা হয়েছে। বুধবার দুপুরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. মুহসিন উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি নারী কেলেঙ্কারীর অভিযোগে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয় বনি আমিনকে। সে বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক পদে ছিলেন। এছাড়া সে শহরের গণপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে বনি আমিনকে দেয়া বহিস্কার উদ্দেশ্যে উল্লেখ করা হয়েছে, ‘যেহেতু বনি আমিন কর্তৃক সংঘটিত উক্ত নারী অপহরণ ধর্ষণের অপরাধ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে, সেহেতু বনি আমিনের এই গুরুতর অপরাধ সংঘটনের সপক্ষে বলিষ্ঠ প্রাথমিক তথ্যাদি রয়েছে।

তাই গুরুতর অসদাচরণের দায়ে বনি আমিনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ইস্যু ক্লার্ক পদ থেকে ‘সরকারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হল। তবে সাময়িকভাবে বরখাস্তকালে তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

প্রসঙ্গত, ‘গত ৯ ফেব্রুয়ারি ভাতিজির বান্ধবি সরকারি বরিশাল কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে অপহরণ করে দুই সন্তানের জনক বনি আমিন। তরুনী কলেজ শেষে নিজ বাড়ি উজিরপুরের উদ্দেশ্যে যাচ্ছিল।

পথিমধ্যে তাকে প্রাইভেট করে তুলে অপহরণ করে কুয়াকাটা সমুদ্রসৈকতের একটি আবাসিক হোটেলে আটকে রেখে রাতভর ধর্ষণ করে ছাত্রলীগ নেতা ও ববি’র তৃতীয় শ্রেণি কর্মচারী বনি আমিন।

অপহরণের ঘটনায় কলেজ ছাত্রীর মা খাদিজা বেগম বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানায় লিখিত অভিযোগ দেন। বিষয়টি জানতে পেরে সোমবার রাতে তরুনীকে ঝালকাঠিতে তার এক আত্মীয় বাড়িতে পৌঁছে দিয়ে পালিয়ে বনি আমিন। ওই রাতেই এয়ারপোর্ট থানা পুলিশ ঝালকাঠি থেকে তরুনীকে উদ্ধার করে।

পাশাপাশি এই ঘটনায় ধর্ষণের অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। সম্পন্ন করা হয়েছে কলেজ ছাত্রীর মেডিকেল পরীক্ষা। তবে এখনো ধরা ছোয়ার বাইরে রয়েছে ধর্ষক বনি আমিন। সম্প্রতি তাকে গ্রেফতারের দাবিতে বরিশালে মানববন্ধনসহ পুলিশ কমিশনার বরাবর স্মরকলিপি প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *