বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

নিজস্ব প্রতিবেদক:

দিনাজপুরের চিরিরবন্দরে বিয়ের দাবিতে শুভ্র চন্দ্র দাসের (২৯) বাড়িতে অনশনে বসেছেন তার প্রেমিকা (২৭)। গতকাল দিবাগত রাত থেকে চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামের ক্ষেণপাড়ায় ওই মেয়েটি অনশন করেন।
জানা গেছে, প্রেমিক শুভ্র চন্দ্র দাস ক্ষেণপাড়ার অবসরপ্রাপ্ত শিক্ষক সুকুমার দাসের পুত্র। আর মেয়েটির বাড়ি রংপুরে। খবর পেয়ে শুক্রবার সকালে স্থানীয় লোকজন শুভ্র দাসের বাড়িতে ভীড় করে।

অনশনে বসা মাস্টার্স পাশ ওই নারী সাংবাদিকদের বলেন, ২০০৮ সাল থেকে আত্মীয়তার সুবাদে শুভ্র চন্দ্র দাসের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পড়াশোনার শুরু থেকে রংপুরে তার সঙ্গে আমার নিয়মিত দেখা হতো। একাধিকবার তাকে বিয়ের কথা বললেও সে রাজি হয়নি। ২০১৫ সালে আমার সঙ্গে সে যোগাযোগ বন্ধ করে দেয়। আমি আমার পরিবারের মাধ্যমে অনেক বার বিয়ের প্রস্তাব পাঠালেও তার মায়ের কারণে তা সম্ভব হয়নি। অবশেষে গত বছরের ১৮ ডিসেম্বর শুভ্র বিয়েতে রাজি হয়। কিন্তু বিয়ের জন্য মন্দিরে গিয়েও পালিয়ে যায় সে। গত কয়েক মাস আগে আবারো সে যোগাযোগ বন্ধ করে দেয়। খোঁজ নিয়ে জানতে পারি, অন্যত্র তার বিয়ে হচ্ছে। এখন শুভ্রসহ তার পরিবারের লোকজন বিয়ের বিষয়টির সুরাহা না করা পর্যন্ত অনশন চলবে।
এ বিষয়ে আলোকডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছা. মাহামুদা ইসলাম শেফালী বলেন, স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলেছি, যাতে উভয় পরিবারের সঙ্গে যোগাযোগ করে স্থানীয়ভাবে বিষয়টির মীমাংসার করে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *