বরিশালে ছাত্রাবাসে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় বহিষ্কার ৪

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্রাবাসে গভীর রাতে প্রথম বর্ষের এক ছাত্রকে নির্যাতনের ঘটনায় ৪ শিক্ষার্থীকে ছাত্রাবাস থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে ২ ছাত্রকে এক বছরের জন্য ও ২ ছাত্রকে ৬ মাসের জন্য শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বুধবার বিকেলে এই খবর নিশ্চিত করেন ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. মো. সাইফুল ইসলাম।

এক বছরের জন্য শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কৃতরা হলেন- রেডিওলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাগর বিশ্বাস (দেবজিৎ) ও ডেন্টাল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. ইমন। এছাড়া ৬ মাসের জন্য শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কৃতরা হলেন- রেডিওলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সৈতক বিশ্বাস এবং ফার্মেসি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী পিয়াস চন্দ্র কুড়ি। এই ৪ জনকেই ছাত্রাবাস থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

অধ্যক্ষ জানান, গত ২৩ জানুয়ারি রাতে ডেন্টাল প্রথম বর্ষের আবাসিক শিক্ষার্থী মো. সালাউদ্দিনকে ছাত্রাবাসের একটি কক্ষে আটকে রেখে মারধর করে বহিষ্কৃতরা। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কলেজ কর্তৃপক্ষ। তাদের দেয়া প্রতিবেদনে ওই শিক্ষার্থীকে নির্যাতনের বিষয়টি প্রতীয়মান হয়। একই সাথে তদন্ত প্রতিবেদনে দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। তাদের সুপারিশের ভিত্তিতে ওই ৪ ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয় বলে জানান আইএইচটি অধ্যক্ষ ডা. মো. সাইফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *