বিএম কলেজে মানসম্মত শিক্ষা অর্জনে করণীয় শীর্ষক মতবিনিময় সভা

গতকাল বিএম কলেজ শিক্ষক মিলনায়তন ভবনে বিকেল চারটায় সরকারি বিএম কলেজের আয়োজনে বরিশাল শহরের সকল সরকারি ও বেসরকারী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে “মানসম্মত শিক্ষা অর্জনে করণীয় শীর্ষক “এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শফিকুর রহমান সিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহাবুব হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ ইউনূস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশাল অঞ্চলের পরিচালক প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন,বিএম কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএম কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মো:আল আমিন সরোয়ার। এছাড়াও সরকারি বরিশাল কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি আলেকান্দা কলেজ এর অধ্যক্ষবৃন্দ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর সচিব এর কাছে দাবি ও সমস্যার কথা তুলে ধরেন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগন। এসময় সচিব তাদের প্রশ্ন শোনেন এবং তার উত্তর দেন। তিনি বর্তমান সরকারের সময়ে শিক্ষার মানোন্নয়নে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন এবং শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালনে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

 

এর আগে সচিব বিএম কলেজে প্রবেশ করলে কলেজের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয় এছাড়া ফুলের শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয় উল্লেখ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন বিএম কলেজের প্রাক্তন ছাত্র ছিলেন। বিএম কলেজে প্রবেশ করলে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন এবং যে শ্রেণিকক্ষে তিনি পড়াশোনা করেছেন সেখানে যান এবং কিছু সময় অবস্থান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *