বরিশালে বখাটের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

মুলাদী প্রতিনিধি:
মুলাদীতে বখাটে কর্তৃক শিক্ষকদের হুমকি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ অসত্য,বানোয়াট তথ্য দেয়ায় বখাটের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলনে করেছেন প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান, এ সময় বিদ্যালয়ের শিক্ষক, ম্যানিজিং কমিটির বর্তমান সভাপতি, সাবেক সভাপতি ও অবিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন সূত্র ও ঘটনার বিবরনে জানা যায় উপজেলার কাজিরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান কে গত ২ই জানুয়ারী বেলা ১১ ঘটিকায় বিনা অনুমুতিতে বিদ্যালয়ে ঢুকে কাজিরচর ইউনিয়নের জাহাঙ্গীর হাওলাদের পুত্র মোঃ জাহিদ হাওলাদার (২৪) তার ভাগনী সদ্য জে এস,সি পাশ কৃত ৯ম শ্রেনীতে রোল ২ হওয়ার কারন জানতে চান।

প্রধান শিক্ষক তাকে জানান এ বছর জে. এস.সি পরীক্ষায় ১৩ জন এ প্লাস পেয়ে পাশ করেছে তাই সরকারী নিয়ম অনুসারে যাহার রেজিঃ নং আগে তাকেই আমারা রোল নং-০১ দিয়েছি। এ কথা বলার সাথে সাথে জাহিদ উত্তেজিত হয়ে বলে আমার ভাগনীর রোল নং-০১ দিতেই হবে নইলে বেশি ভালো হবে না। প্রধান শিক্ষক তাকে সেখান থেকে চলে যাওয়ার অনুরোধ করলে জাহিদ তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও দেখে নেওয়ার হুকমি দেয় ও সহকারী প্রধান শিক্ষকের সাথেও খারাপ আচারন করে, সাথে সাথে প্রধান শিক্ষক অত্র স্কুলের ম্যানিজং কমিটি সহ স্থানীয়দের ঘটনাটি জানান, অত্র স্কুল কমিটি ২ এক দিনের মধ্যে বিষয়টি মিংমাসা করে দেওয়ার কথা বললে প্রধান শিক্ষক বিষয়টি নিয়ে থেমে যান।

কিন্তু গত ০৩ ই জানুয়ারী ফেইস বুকে অভিযুক্ত জাহিদ প্রধান শিক্ষকের নামে বিভিন্ন অসত্য তথ্য প্রকাশ করেন এতে প্রধান শিক্ষকে অনেকই ফোন দিয়ে ঘটনা জানতে চান বিষয়টি তিনি দেখে হতবাক হয়ে যান। প্রধান শিক্ষকের দাবি অভিযুক্ত জাহিদ তার সামাজিক মর্যাদা ক্ষুন্ন করেছে এবং প্রকাশ্যে দিবালোকে আমাকে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন।

আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সহ উদ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি, আমি তার বিরুদ্ধ আইনানুগ ব্যাবস্থা নেব। আপনারা উক্ত বখাটে জাহিদের খোজ খবর নিবেন এবং সঠিক সংবাদটি পরিবেশন করবেন। প্রধান শিক্ষক আরও জানান জাহিদ এর আগেও কয়েকবার বিদ্যালয়ে এসে গন্ডগোল করার পায়তারা চালিয়েছিলেন এবং বার্ষিক পরীক্ষায় যাহারা ৭/৮ বিষয়ে ফেল করে তাদেরকে ভর্তির ব্যাপারে সুপারিশ করেন তার এ অনৈতিক সুপারিশ না নেওয়ায় তিনি আমার ওপর ক্ষেপে রয়েছেন।

প্রধান শিক্ষক জানান আমি বিদ্যালয়ে যোগদানের পর বিদ্যালয়ের পড়ালেখার মান উন্নত হয়েছে এবং ছাত্র/ছাত্রীর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। এ ঘটনায় অভিযুক্তর বিচার ও শাস্তি দাবি করেছেন অত্র স্কুলের অবিভাবক ও শিক্ষক কর্মচারী বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *