বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে মিডিয়া মোবিলাইজেশন কর্মশালা

শামীম আহমেদ॥ নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশ গ্রহন বিষয় নিয়ে মিডিয়া মোবিলাইজেশন ক্যাম্পিং কর্মশালা অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (২৮ই) নভেম্বর সকাল ১১টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ ক্যাম্পিং কর্মশালা অনুষ্ঠিত হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটি বরিশাল ব্রাকের সহযোগীতা ও উন্নয়ন সংস্থা প্রত্যাশার আয়োজনে সভাপতি শুশান্ত ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান স্বপন,শামীম আহমেদ, আলী জসিম,মুসফিক সৌরব,বাপ্পি ঘোষ, এম জুয়েল, পারভেজ রাসেল।

এসময় আরো উপস্থিত ছিলেন জেন্ডার জাস্টিজ এন্ড ডাইভারসিটি (ব্রাক) ডিবিশোনাল ম্যানেজার মোঃ সেলিম মোল্লা ও প্রত্যাশার নির্বাহী পরিচালক মোস্তফা আব্দুল বাতেন রুসদী।

ক্যাম্পিং কর্মশালায় শুরুতেই সারাদেশে ঘটে যাওয়া বিভিন্ন নারী ও শিশু নির্যাতন সহ নানা অনাকাঙ্খিত ঘটনার চ্রিত্র স্লালাইডের মাধ্যমে পরিবেশন করা হয়।

পরে এসব ঘটনার বিষয়গুলো প্রতিরোধে সমাজের কি করনীয় রয়েছে সেবিষয়ে নিয়ে মতবিনিময় করা হয়। মতবিনিময় সভায় একটি কথা পরিস্কার ভাবে বেড় আসে তাহলো সমাজের প্রতিটি নাগরীক নিজস্বভাবে এগিয়ে আসলে সকল অনাকাঙ্খিত ঘটনা নিমূল করা সম্ভব।

এক্ষেত্রে এর প্ররচারনা শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান,সুশিল সমাজ সহ সর্বস্থতরের নাগরীকদের নিয়ে মতবিনিময়ে মাধ্যমে সকলকে সচেতন করার কথা উঠে আসে। পাশিপাশি অপ্রাপ্ত বয়সের শিক্ষাথীদেরকে এন্ডডুয়েট মোবাইল ব্যবহার নিষিদ্ধ করার জন্য বলা হয়েছে।

কর্মশালায় বরিশালের বিভিন্ন জাতীয়,স্থানীয় ও ইলেক্টনিক্স মিডিয়ার ২০ সদস্য অংশ গ্রহন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *