পেঁয়াজের মালা গলায় বিধানসভায় এমএলএ

শুধু বাংলাদেশ নয় প্রতিবেশী দেশ ভারতেও পেঁয়াজের আকাল পড়েছে। অতিরিক্ত দামে পেঁয়াজ কিনতে গিয়ে নাকাল হচ্ছেন সাধারণ মানুষ। আর এরকম সময়ে বিহার রাজ্যের বিরোধী দল আরজেডির এক এমএলএ পেঁয়াজের মালা গলায় ঝুলিয়ে বিধানসভায় যান। তার নাম বিধায়ক শিবচন্দ্র রাম রাজা।

এনডিটিভি বলছে, ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার। পেঁয়াজের মালা পরে বিধায়ক শিবচন্দ্র রাম রাজাকে বিধানসভায় ঢুকতে দেখে চিত্রগ্রাহকরা হুমড়ি খেয়ে পড়েন তার ছবি তুলতে। বিভিন্ন দিক থেকে তারা বিধায়ক আর তার গলার মালার ছবি তুলতে থাকেন।

বিধায়কের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘প্রতিনিয়ত পেঁয়াজের দাম বাড়ছে। মানুষ তাদের অতি প্রয়োজনীয় একটি দ্রব্য কিনতে পারছে না। বঞ্চিত হচ্ছে তারা। পেঁয়াজের দাম যেখানে ৩০ রুপির কম থাকে সেটা এখন ১০০ এর বেশি। সত্যি বলতে কি এগুলো (গলার মালার দিকে ইশারা করে) আমি কেজি ১০০ রুপিতে কিনেছি ‘

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বিরুদ্ধে তার সরকারের তাদের ফাঁপা প্রতিশ্রুতির অভিযোগ তুলে আক্রমণ করেন ওই বিধায়ক। তিনি বলেন, রাজ্য সরকার প্রতিশ্রুতি দিয়েছিল ৩৫ রূপি বা তার কম দামে সবজি বিক্রি করা হবে। কিন্তু আমি এমন কোনো দোকান কোথাও দেখিনি।’

তিনি বলেন, ‘আমি এই মালা পরেই ভেতরে যাবো। মুখ্যমন্ত্রী এই দৃশ্য দেখে হলেও যেন কোনো কার্যকরী পদক্ষেপ নেন। এমনটা তো চলতে পারে না। তিনি দাবি করেছেন, গরিবদের ১০ রুপি করে জনপ্রতি এক কেজি পেঁয়াজ দেয়ার ব্যবস্থা করতে হবে সরকারকে। তাহলেও পরিস্থিতি আপাতত কিছু সামলা দেয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *