দুনিয়ার ক্ষমতা ও রাজত্ব ক্ষণস্থায়ী-চরমোনাই পীর

আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম চরমোনাই পীর বলেছেন, চরমোনাইর এই লক্ষ লক্ষ মানুষের জমায়েত। দুনিয়াবি কোন স্বার্থোদ্ধারের জন্য নয় বরং আল্লাহর পরিচয় লাভ করে দুনিয়া ও আখিরাতে মুক্তি লাভের জন্য। সুতরাং আমরা মনে করি চরমোনাইতে কেউ দুনিয়া কামাই করার জন্য আসেননি।

তিনি আরো বলেন, দুনিয়ার ক্ষমতা ও রাজত্ব ক্ষণস্থায়ী। সুতরাং দুনিয়ার ক্ষণস্থায়ী ক্ষমতা পেয়ে মহাবিশ্বের একচ্ছত্র ক্ষমতার অধিকারী মহান আল্লাহকে ভুলে যাওয়া যাবেনা। যারা এমনটি করেন, তারা দুনিয়া ও আখিরাত উভয় জগতেই লাঞ্ছিত হবেন। দেশের মানুষের মাঝে আল্লাহর ভীতি সৃষ্টি হলে দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) বাদ জোহর আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব হুজুর চরমোনাইর উদ্বোধনী বয়ান ও লাখো মুসল্লীদের রোনাজারির মধ্য দিয়ে বিশ্বের অন্যতম ইসলামী মহাসম্মেলন চরমোনাইর বার্ষিক মাহফিলে এসব কথা বলেন।

চরমোনাই মাহফিলে আগত মুসল্লীদের স্বাস্থ্যসেবা দেয়ার জন্য ১০০ শয্যাবিশিষ্ট অস্থায়ী মাহফিল হাসপাতাল স্থাপন করা হয়েছে। এখানে সার্বক্ষণিক চিকিৎসা সেবা দেয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মাহফিলে আসা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার জয়নাল আবেদীন (৬৫) গতরাত সাড়ে ৮টায় স্ট্রোক করে তাৎক্ষণিক মৃত্যুবরণ করেন। আজ বাদ ফজর জানাজা শেষে স্বজনদের নিকট লাশ হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিন বুধবার সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ভারতের দারুল উলুম দেওবন্দ-এর সিনিয়র মুহাদ্দিসগণ ও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কিরামগণ উপস্থিত থাকার কথা রয়েছে।

তৃতীয় দিন বৃহস্পতিবার সকাল ৯টায় ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক সম্মেলন ও বেলা ১১টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্রগণজমায়েত অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৮টায় আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *