খাঁটি মুসলামান হতে হলে সুদ-ঘুষ ছাড়তে হবে : ছারছীনা পীর

ছারছীনা দরবার শরীফের আ’লা হযরত পীর ছাহেব,মোজাদ্দেদে জামান,আমীরে হিযবুল্লাহ ও আমীরে শরীয়ত এবং তরিকত আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ (মা.জি.আ.) বলেছেন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ গ্রন্থ পবিত্র কোরআন-হাদিসের আলোকে হযরত মোহাম্মদ (সা.)’র নির্দেশিত পথে চলে ইবাদত-বন্দেগির মাধ্যমে নেক আমল করে খাঁটি মুসলমান হতে হবে। চলণে-বলনে,সিরাতে-সুরাতে,আচার-আচরণে নবীকে অনুসরণ করতে হবে। শান্তির ধর্ম ইসলামের নাম ব্যবহার করে যারা লম্বা জুব্বা ও দাড়ির লেবাসে ধর্মের অপব্যাখ্যা দিয়ে ফেতনা-ফ্যাসাদ সৃষ্টি করে অশান্তির দাবাণল ছড়াতে চায় তাদের ব্যপারে সর্তক থাকতে হবে। জীবনকে পবিত্র ও সুন্দরময় করতে হলে হক্কানি আলেমদের সান্নিধ্যে থেকে নামাজ ও রোজা সহ ইসলামী আহকাম মেনে জীবন পরিচালিত করতে হবে। তবেই পৃথিবী ও পরপারে মহান আল্লাহ ও নবীর সান্নিধ্য লাভ করা সম্ভব হবে।

বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ বানারীপাড়া উপজেলা শাখার উদ্যোগে ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে অনুষ্ঠিত ঈসালে ছওয়াব মাহ্ফিলে প্রধান অতিথির বয়ানে তিনি এসব কথা বলেন।

শনিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশন(পাইলট) স্কুল মাঠে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ বানারীপাড়া উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মো. তোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লীর অংশগ্রহণে অনুষ্ঠিত এ মাহফিলে বিশেষ অতিথির বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব মো. শাহে আলম।

এছাড়াও মাহফিলে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর পীরজাদা আলহাজ্ব মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন,নায়েবে আমীর আলহাজ্ব মালানা মীর্জা মো.নূরুর রহমান বেগ,ছারছীনা আলিয়া মাদ্রাসার মুফাচ্ছির আ.জ.ম অহিদুল আলম,ছারছীনা দীনিয়া মাদ্রাসার মুদারিরস মাওলানা মো. মোহেববুল্লাহ্ আল মাহমুদ,ছারছীনা আলিয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা মো. বোরহান উদ্দীন ছালেহী প্রমুখ বয়ান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আওরঙ্গজেব,বানারীপাড়া ডিগ্রী কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ খন্দকার শফিকুল আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আ. জলিল ঘরামী,যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার,উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক ওয়াহেদুজ্জামান দুলাল,জমইয়াতে হিযবুল্লাহ বানারীপাড়া উপজেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব তোফাজ্জেল হোসেন,সম্পাদক মাওলানা ফজলুর রহমান, আইটি বিশেষজ্ঞ মনিরুজ্জামান আশরাফী,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,সাধারন সম্পাদক সুজন মোল্লা,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুলতান হোসেন সিকদার,পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক সজল চৌধুরী প্রমুখ। মাহফিলের শেষান্তে মাহফিলের প্রধান অতিথি ছারছীনা দরবার শরীফের আলা হযরত পীর ছাহেব,মোজাদ্দেদে জামান,আমীরে হিযবুল্লাহ ও আমীরে শরীয়ত এবং তরিকত আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেবুল্লাহ বিশ্ব মুসলিম উম্মাহ্ ও দেশ এবং জাতির শান্তি ও কল্যাণ কামনায় দোয়া মোনাজাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *