লালমোহন উপজেলা ছাত্রলীগ সভাপতি পদে কর্মীদের আস্থা সুজন হাওলাদার

নিজস্ব প্রতিবেদক:
টানা তৃতীয় বার ক্ষমতায় বাংলাদেশ আওয়ামীলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শকে বুকে নিয়ে দলটি পরিচালিত হয়, মুক্তিযুদ্ধের স্বপক্ষে। দীর্ঘদিন ক্ষমতায় থাকা এই দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ঘোষণা দিয়েছেন, দলের জন্য ত্যাগী এবং পরিশ্রমী কর্মীদের দিয়ে কমিটি করার। দুর্দিনে যারা দলের জন্য মামলা হামলার স্বীকার হয়েছে, ত্যাগ স্বীকার করেছে, আগামীতে তাদের কে দিয়ে আওয়ামী লীগের সকল সহোযোগি সংগঠন এবং অঙ্গসংগঠনের কমিটি সাজানোর নির্দেশনা দেন তিনি। দলের সভানেত্রীর নির্দেশ তৃনমুল থেকেই যেনো মূল্যায়ন করা হয় ত্যাগি নেতাদের।

তারই ধারাবাহিকতায় ভোলা জেলার লালমোহন উপজেলা শাখার ছাত্রলীগের আগামী কমিটিতে পদ-প্রার্থী আছে বেশ কয়েকজন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রলীগের কর্মীরা প্রার্থীদের নিয়ে প্রচার প্রচারনায় সরব থাকলেও জেলা ছাত্রলীগ বা উপজেলা ছাত্রলীগ থেকে, খুব তাড়াতাড়ি কমিটি হবে এমন কোন সংবাদ পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগের একাধিক নেতাকর্মী জানিয়েছেন বর্তমান উপজেলা কমিটির উপর আস্থা রয়েছে কর্মীদের। কিন্তু নতুন কমিটির গুঞ্জনে প্রার্থীরা তাদের নিজেদের অবস্থান জানান দিতেই কর্মীদের নিয়ে ফেসবুকে সরব।
বিশ্বস্ত সূত্রে জানা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আগামী কমিটিতে দেখা যাবে ক্লীন ইমেজ, এবং দলের দুর্দিনের ত্যাগি নেতাদের। কমিটি গঠনে দেখা হবে রাজনৈতিক ক্যারিয়ারে কে কতটুকু পরিশ্রম এবং ত্যাগ স্বীকার করেছেন দলের জন্য।

এদিক থেকে ক্লীন ইমেজ আর দুর্দিনের ত্যাগের বিবেচনায় এগিয়ে আছেন লালমোহন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম সুজন হাওলাদার । নিজ মেধা ও পরিশ্রম দিয়ে ২০০৪ সালে আওয়ামী লীগের দুঃসময়ে সাহসিকতার সাথে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার লালমোহন পৌরসভা শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৩ সালে লালমোহন পৌরসভা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে লালমোহন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন সুজন হাওলাদার। পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান সুজন আওয়ামী লীগ করার অপরাধে বিএনপি সরকারের সময় পরিবার ছেড়ে ঢাকায় পালিয়ে ছিলেন বেশ কয়েক বছর এবং মামলার স্বীকার হয়ে জেল খেটেছেন কয়েকবার।

এ ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগ কর্মী নাহিদ বলেন দলের দুঃসময় থেকে শুরু করে এখন পর্যন্ত প্রতিটি কর্মসূচীতে সুজনের স্লোগান ছাড়া মিছিল সফল হয়না, তিনি রাজ পথের বার বার পরিক্ষীত সৈনিক হিসেবে লালমোহনের সর্ব মহলে পরিচিত।

লালমোহন উপজেলা ছাত্রলীগের সাধারণ কর্মীদের সাথে সু-সম্পর্ক, ক্লীন ইমেজ, দলের জন্য ত্যাগ সব মিলিয়ে তৃনমূল ছাত্রলীগের কর্মীরা আগামীতে সুজন হাওলাদার কে উপজেলা ছাত্রলীগের শীর্ষ স্থানে দেখতে চায় ছাত্রলীগ নেতা কর্মীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *