‘লাভ অ্যান্ড মিস ইউ বাংলাদেশ’

ডেস্ক রিপোর্ট :
এক মাস পর সোমালি জলদস্যুদের হাতে জিম্মি থাকার পর মুক্ত হলেন বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ এবং এর ২৩ নাবিক। মুক্তিপণ পাওয়ার পরই ৯টি ছোট নৌকায় ৬৫ জন জলদস্যু জাহাজটি ছেড়ে যায়। এরপর এমভি আব্দুল্লাহর চিফ অফিসার আতিকউল্লাহ খান তার ফেসবুক আইডিতে এক পোস্টে অনেক কথার সঙ্গে লেখেন, ‘লাভ অ্যান্ড মিস ইউ বাংলাদেশ’।

আজ রোববার (১৪ এপ্রিল) দুপুর ১২টায় চট্টগ্রামের আগ্রাবাদে জাহাজটির মালিকপক্ষ শিল্পগ্রুপ কেএসআরএমের প্রধান কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে সোমালি জলদস্যুদের হাতে জিম্মি থাকার পর ২৩ নাবিকের মুক্তির বিভিন্ন তথ্য জানায়। এর আগেই ভাইরাল হয় এমভি আব্দুল্লাহর চিফ অফিসার আতিকউল্লাহ খানের পোস্ট।

আতিকউল্লাহ খান তার ফেসবুক পোস্টে লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ। অবিশ্বাস্য প্রচেষ্টার জন্য এসআর শিপিংকে ধন্যবাদ। বন্ধু, পরিবার এবং সব শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ, যারা পুরো যাত্রায় দোয়া করেছেন। ইউরোনাভফোর অপারেশন আটলান্টাকে ধন্যবাদ। ধন্যবাদ বাংলাদেশকে। তোমাকে ভালোবাসি এবং তোমাকে মিস করছি বাংলাদেশ।’

এর আগে, গত ৪ মার্চ আফ্রিকার দেশ মোজাম্বিকের মাপুটো বন্দর থেকে কয়লা নিয়ে যাত্রা শুরু করেছিল বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। ১৯ মার্চ সেটি সংযুক্ত আরব আমিরাতের হামরিয়াহ বন্দরে পৌঁছানোর কথা ছিল। তবে, পথেই ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের কবলে পড়ে জাহাজটি। জাহাজটিতে ৫৫ হাজার টন কয়লা রয়েছে। জাহাজে থাকা ২৩ নাবিকের সবাই বাংলাদেশি। পরে দস্যুরা মুক্তিপণের জন্য জাহাজের মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের সঙ্গে যোগাযোগ করে।

বরিশাল অবজারভার/ হৃদয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *