আড়াই ঘণ্টায় পশ্চিমাঞ্চল রেলের ১১ হাজার টিকিট বিক্রি

ডেস্ক রিপোর্ট :
এবারের পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শতভাগ টিকিট অনলাইনে দেওয়া হচ্ছে। এতে ট্রেনে বাড়ি যেতে আগ্রহীরা ওয়েবসাইটে দফায় দফায় চেষ্টা করেও পাচ্ছেন না কাঙ্ক্ষিত টিকিট। কিন্তু রেল কর্তৃপক্ষ জানিয়েছে, বিক্রি শুরুর আড়াই ঘণ্টার মধ্যেই পশ্চিমাঞ্চল রেলের ১১ হাজার টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। এই টিকিটের জন্য রোববার সকাল সাড়ে আটটায় প্রায় ১৫ লাখ সাবস্ক্রাইবার ওয়েবসাইট ভিজিট করেছে।

আজ রোববার (২৪ মার্চ) সকাল ১০টা ৪৫ মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার সাংবাদিকদের এই তথ্য জানান।

মাসুদ সারওয়ার বলেন, ‘আজ সকাল আটটায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিটগুলো ওপেন হয়েছে। দুপুর দুইটায় পূর্বাঞ্চলের টিকিটগুলো বিক্রি শুরু হবে। পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে প্রায় ১৬ হাজার আসন সংখ্যা ছিল। সর্বশেষ সাড়ে দশটায় যে তথ্য পেয়েছি তাতে ১১ হাজার টিকিট বিক্রি হয়েছে। এই ১১ হাজার টিকিট নেওয়ার জন্য সকাল সাড়ে আটটায় প্রায় ১৫ লাখ সাবস্ক্রাইবার আমাদের ওয়েবসাইট ভিজিট করেছে।’

তথ্য অনুযায়ী, রেলযাত্রায় প্রতিদিন ৩৩ হাজারের মতো টিকিট বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলের জন্য সকালে আর দুপুর দুইটার পর থেকে পূর্বাঞ্চলের টিকিট পাওয়া যাবে।

মোহাম্মদ মাসুদ সারওয়ার আরও বলেন, ‘আজকে ৩ এপ্রিলের টিকিট দেওয়া হয়েছে। এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে। এবার মোবাইলে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে।’ স্বস্তির ঈদযাত্রা নিশ্চিতের জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

বরিশাল অবজারভার / হৃদয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *