বরগুনায় মাদরাসা ছাত্রীকে মারধর

আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার বালিয়াতলী চরকগাছিয়া দাখিল মাদরাসার সপ্তম শ্রেনীর ছাত্রী মিম আক্তার ও শিমু আক্তার নামের দুই সহপাঠি ক্লাসে বসে পড়ার বিষয়ে কথা বলার অপরাধে সহকারী মৌলভী মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান দুই সহপাঠির মাথা স্বজোড়ে আঘাত করে মারধরের অভিযোগ পাওয়া গেছে। শিক্ষকের মারধরে মিম আক্তার জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয়ভাবে চিকিৎসার তিন ঘন্টা পরে জ্ঞান ফিরে মিমের। এতে মিমের মুখমন্ডল ও মাথা ফুলে উঠে। উন্নত চিকিৎসার জন্য আহত মিমকে বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে। এ ঘটনার পরপর সহকারী মৌলভী মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান গা-ঢাকা দিয়েছেন। ঘটনা ঘটেছে বুধবার বেলা ১১ টার দিকে।
জানাগেছে, উপজেলার বালিয়াতলী চরকগাছিয়া দাখিল মাদরাসার সপ্তম শ্রেনীর ছাত্রী মিম ও শিমু আক্তার বুধবার বেলা ১১ টায় ক্লাসে বসে পড়া নিয়ে কথা বলছিল। এ সময় সহকারী মৌলভি মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান ক্লাস নিতে আসেন। তিনি এসে দু’সহপাঠিকে কথা বলতে দেখে ক্ষিপ্ত হয়। এক পর্যায় দু’সহপাঠির মাথা ধরে স্বজোড়ে ৭/৮ টি আঘাত করে। এতে মিম আক্তার গুরুতর আহত হয়। শিক্ষকের আঘাতে ছাত্রী মিম আক্তার জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয়ভাবে চিকিৎসার তিন ঘন্টা পরে মিম আক্তারের জ্ঞান ফিরে আসে। বুধবার দিবাগত রাতে বাড়ীতে মিম আক্তারের মুখমন্ডল ও মাথা ফুলে উঠে। তার শরীরের অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য স্বজনরা বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে।
আহত ছাত্রী মিম আক্তার জানান, আমরা দুই সহপাঠি পড়ার বিষয় নিয়ে কথা বলতেছিলাম। এ মুহুর্তে হুজুরে এসে আমাদের দু’সহপাঠির মাথা ধরে স্বজোড়ে ৭/৮ টি আঘাত করে। এতে আমি জ্ঞান হারিয়ে ফেলি। পরে তিন ঘন্টা পরে জ্ঞান ফিরে পেয়েছি।
মেয়ের বাবা জাহাঙ্গির হাওলাদার বলেন, একজন শিক্ষক হয়ে শিক্ষক সুলভ আচরন করেনি। আমার মেয়ের মুখমন্ডল ও মাথা ফুলে উঠেছে। ঠিকমত কথা বলতে পারেনা। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।
সহকারী মৌলভী মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান ঘটনার কথা স্বীকার করে বলেন, আমি ইচ্ছা করে করিনি। অনাকাংখিতভাবে ঘটনাটি ঘটেছে।
মাদরাসার সুপার মাওলানা মোঃ দেলওয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই শিক্ষককে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়। আগামী কাল (শুক্রবার) ব্যবস্থাপনা কমিটির সভা ডাকা হয়েছে। ওই সভার সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, ওই ছাত্রীর চিকিৎসার জন্য বরিশাল পাঠানো হয়েছে। চিকিৎসার যাবতীয় খরচ মাদরাসা কর্তৃপক্ষ বহন করবে।
আমতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আকমল হোসেন বলেন, বিষয়টি নেহায়েত অন্যায়। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *