আখেরি মোনাজাতের নতুন সময় নির্ধারণ

ডেস্ক রিপোর্ট :
গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে অনুষ্ঠানরত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামীকাল রোববার (৪ ফেব্রুয়ারি) শেষ হবে। এদিকে আখেরি মোনাজাতের নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম আখেরি মোনাজাতের সময় নির্ধারণের বিষয়ে বলেছেন। তিনি বলেন, এবারের আখেরি মোনাজাত আগামীকাল রোববার সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে।

পুলিশ কমিশনার মাহবুব আরও বলেন, আখেরি মোনাজাত সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে বলে আমাদের জানানো হয়েছে। আমরা এই সময়ের জন্য আমাদের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছি।

পুলিশ কমিশনার বলেন, ট্রাফিক ব্যবস্থা নতুন করে সাজিয়েছি। ভোগড়া বাইপাস থেকে ইজতেমামুখী সাধারণ জনগণের কোনো গাড়ি চলবে না, তারা ডাইভার্ট হয়ে ভোগড়া বাইপাস দিয়ে মীরের বাজারের দিকে চলে যাবেন। এই পথে কেবল মুসল্লিদের গাড়ি আসতে পারবে। মীরের বাজার পর্যন্ত গাড়ি বন্ধ থাকবে, মুসল্লিদের গাড়ি ছাড়া অন্য কারো গাড়ি আসতে পারবে না। ঢাকার ভেতরে কুড়িল বিশ্বরোড থেকে ডাইভার্ট করে দেবে তিনশ ফিটের দিকে। আশুলিয়া সড়কের গাড়ি মিরপুর বেড়িবাঁধের দিকে ডাইভার্ট করে দেওয়া হবে।

আখেরি মোনাজাত শেষ হওয়ার পর এক্সপ্রেসওয়ে ও ফ্লাইওভার আগে চালু করার চেষ্টা থাকবে বলে জানান তিনি। এই প্রক্রিয়ায় মুসল্লিরা দ্রুত ইজতেমা প্রাঙ্গণ ত্যাগ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

বরিশাল অবজারভার / হৃদয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *