মেসি কি ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলবেন?

স্পোর্টস ডেস্ক :
এশিয়া সফরের দ্বিতীয় ও শেষ ম্যাচে আজ সোমবার (১৯ জুন) ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আর্জেন্টিনা জাতীয় দল এখন ইন্দোনেশিয়ায়। জাকার্তায় স্বাগতিকদের মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। বিশ্বচ্যাম্পিয়নদের এশিয়া সফরের দ্বিতীয় ও শেষ ম্যাচ এটি। জাকার্তার গিলোরা বাং কার্নো স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

এর আগে গত ১৫ জুন চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। সেই ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে চীনের দর্শকদের মুগ্ধ করা ক্ষুদে জাদুকর লিওনেল মেসি থাকছেন না আজকের ম্যাচে। চীনের বিপক্ষে ম্যাচ শেষেই জানিয়েছিলেন সেটি।

ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, লম্বা মৌসুম শেষের ক্লান্তি দূর করতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষেই দেশে ফিরে গেছেন তিনি। এতে করে বিশ্বকাপ ও বিশ্বকাপ পরবর্তী সময়ে এই প্রথম অধিনায়ক মেসিকে ছাড়া মাঠে নামছে আর্জেন্টিনা।

প্রীতি ম্যাচ হোক আর যা-ই হোক, মেসিকে মাঠে দেখতে না পাওয়া ভক্তদের জন্য হতাশার। তবে তারও বিশ্রামের প্রয়োজন আছে। আর্জেন্টাইন অধিনায়ক প্রসঙ্গে গতকাল রোববার (১৮ জুন) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্কালোনি বলেন, ‘আমরা কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছি। মেসি এখনও জাতীয় দলেই আছে। বিশ্ব ফুটবলে আমরা তাকে সবসময়ই খেলতে দেখতে পছন্দ করি। কিন্তু, এই ম্যাচে সে থাকছে না। এটি সবার জন্যই দুঃখজনক।’

মেসি না থাকলেও ইন্দোনেশিয়ার বিপক্ষে বেশ কিছু নতুন মুখকে দেখা যাবে আর্জেন্টিনার জার্সি গায়ে। তাদের নিয়ে স্কালোনি বলেন, ‘আমরা আমাদের নতুন খেলোয়াড়দের নিয়ে খুব খুশি। আমরা সবাইকেই খেলার সুযোগ করে দেব, যাতে সবাই এই শার্টের মানে বোঝে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *