এই ঈদে নখ যেভাবে সাজাবেন

লাইফস্টাইল ডেস্ক :
ঈদের দিন মেকআপ, চুল সাজানো, নতুন পোশাক নিয়েই আমরা ব্যস্ত থাকি। নখের কথা অনেকেই ভুলে যাই। খুব বেশি হলে নেইলপলিস লাগিয়ে নেই। কিন্তু এখন নখও সৌন্দর্য এবং ফ্যাশনের  গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠেছে। নানাভাবে নখ সাজিয়ে আপনি কেড়ে নিতে পারেন সবার নজর। এই ঈদে নেইল আর্ট করে আকর্ষণীয় করে তুলতে পারেন আপনার নখগুলি।

ফ্লোরাল আর্ট প্যাটার্ন

নখের ফ্লোরাল আর্ট প্যাটার্ন এখন ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। এ ধরনের ডিজাইন নখে সরল, কিন্তু প্রাণবন্ত দৃষ্টিভঙ্গি দেয়। ফুলের প্যাটার্নে সাজানো নখগুলি দেখতে বেশ আকর্ষণীয় হয়। নেইল এক্সটেনশনের ঝামেলা ছাড়াই নখের উপর ফ্লোরাল নেইল আর্ট করে ফেলতে পারেন।

পপ মাইক্রো ফ্রেঞ্চ

এই সাধারণ ফ্রেঞ্চ ম্যানিকিউরটি কখনই আপনাকে হতাশ করবে না। যেকোনো আকার বা আকৃতির নখে এটি বেশ মানানসই। নখের ডগায় পাতলা করে রঙ যোগ করুন। সহজেই ঘরে বসেই করে ফেলতে পারেন পপ মাইক্রো ফ্রেঞ্চ।

থ্রিডি নেইল আর্ট

সবার মধ্যে আলাদা হতে চাইলে নখে থ্রিডি নেইল আর্ট করে ফেলুন। এটি ভীষণ নজরকাড়া হয়ে ওঠে সবার কাছে। থ্রিডি পেইন্টের উপর আপনি নানা রকম অলঙ্কারও বসাতে পারেন। রত্নপাথর, পুঁতি বসিয়ে নখকে করে তুলতে পারেন আকর্ষণীয়।

চকচকে নখ

নখে চকচকে ভাব আনতে পারেন। গত বছর  থেকে এই ফ্যাশন চলে আসছে। অনেক সেলিব্রিটিরাই নখে এই গ্লেজড প্যাটার্ন দিচ্ছেন। এ ক্ষেত্রে, সাধারনত মিল্কি শেডের রংগুলির প্রচলন রয়েছে।

নখের পিয়ার্সিং

আজকাল নখ ছিদ্র করার ব্যাপক প্রচলন দেখা যাচ্ছে। যদিও মনোযোগ আকর্ষণ করার জন্য এটি একটি অস্বস্তিকর প্রবণতা। তাও অনেকেই এটি করছেন। ছিদ্র করে নখে হীরা বসাচ্ছেন অনেকেই। এই ফ্যাশনটি অনেকেই পছন্দ করছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *