প্রতিরোধ ভাঙলেন মিরাজ-তাইজুল

স্পোর্টস ডেস্ক :

প্রথম ওয়ানডেতে আগে ব্যাটিং নিয়ে সাফল্য মেলেনি। তাই দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ বেছে নিয়েছে বোলিং। টসে হেরে আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে ইংল্যান্ড। তবে তাদের শুরুর ছন্দ ভেঙেছেন তাসকিন আহমেদ।

ইনিংসের সপ্তম ওভারে ইংলিশ ওপেনার ফিল সল্টকে বিদায় করে বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন তাসকিন। ডানহাতি পেসারের বল মোকাবিলায় স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার সল্ট। ১৫ বলে তিনি করেছেন ৭ রান, দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড।

ওপেনার ফিল সল্টের বিদায়ের পর জমে ওঠে ইংল্যান্ডের দ্বিতীয় জুটি। জেসন রয়ের সঙ্গে প্রতিরোধের আভাস দেন আগের দিনের সেঞ্চুরিয়ান ডেভিড মালান। তবে থিতু হওয়ার চেষ্টায় থাকা মালানকে বিদায় করে প্রতিরোধ ভাঙলেন মিরাজ। এরপর চারে নামা জেমস ভিঞ্চকে বিদায় করেন তাইজুল ইসলাম।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের শুরুটা হয়েছে হতাশা দিয়ে। ইংল্যান্ডের কাছে প্রথম ওয়ানডেতে হেরে সিরিজে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। এবার সিরিজ বাঁচাতে দ্বিতীয় ওয়ানডেতে জয় ছাড়া বিকল্প নেই স্বাগতিকদের। এমন সমীকরণের ম্যাচে আজ শুক্রবার (৩ মার্চ) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টসে জিতে আগে বোলিং নিয়েছে তামিম ইকবালের দল।

ঘরের মাঠে ওয়ানডে সিরিজ মানেই বাংলাদেশের দাপট। সিরিজের প্রথম ওয়ানডেতে কথাটিকে ভুল প্রমাণ করল জস বাটলারের দল। ডেভিড মালানের দুর্দান্ত সেঞ্চুরিতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। দাপুটে জয়ে সিরিজে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যায় অতিথিরা। স্পিন নির্ভর উইকেটে স্পিনারদের পাশাপাশি ওই ম্যাচে আলো ছড়িয়েছেন ইংলিশ পেসাররাও।

প্রথম ওয়ানডেতে যে মিরপুরের উইকেটের ধরণ বুঝতেও ভুল করেছে বাংলাদেশ, তা পরিষ্কার ব্যাটারদের ব্যর্থতায়। শুরুতে ব্যাটিংয়ে নেমে উড-রশিদদের আক্রমণের সামনে দাঁড়াতেই পারেনি তামিম-লিটনরা। তবে বাংলাদেশ না পারলেও ঠিকই উইকেটের ফায়দা নিয়ে ব্যাট করেছেন মালান-রশিদরা।

বাংলাদেশের পাশাপাশি কোচ হিসেবে শুরুটা ভালো হয়নি চন্ডিকা হাথুরুসিংহের। তাই তার জন্যও দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়ানো হবে বড় এক চ্যালেঞ্জ। এবার এই চ্যালেঞ্জে বাংলাদেশ জয়ী হতে পারে কি না সেটাই দেখার অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *