বরিশালে ১২ পূজা মন্ডপকে বিশেষ শারদ সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার:

পূজোর ভ্যানের আয়োজনে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ৮ম শারদ সম্মাননা ও শারদীয় মিলন উৎসব।

বিকাল ৫টায় নগরীর অশ্বিনী কুমার হলে শুরু হওয়া এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ও বরিশাল পুলিশ সুপার সাইফুল ইসলাম।

পূজোর ভ্যান ও শারদীয় মিলন মেলা উদযাপন পরিষদের সভাপতি ভানু লাল দে’র সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন এই আয়োজনের প্রধান উদ্যেক্তা অপূর্ব অপু।

এরপরেই অতিথির বক্তব্য রাখেন, সাংষ্কৃতিক ব্যক্তিত্ব মানবেন্দ্র বটব্যাল, এসএম ইকবাল, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু, বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মৃনাল কান্তি সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ চন্দ্র দে নারু ও সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু।

এর আগে সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও গীতিনৃত্যনাট্য ‘মহিষাসুরমর্দিনী’ প্রদর্শন করা হয়। ৮ম বারের এই আয়োজনে বরিশাল মহানগরের ১২ পূজা মন্ডপকে বিশেষ শারদ সম্মাননা প্রদান করা হয়।

আলোকসজ্জার জন্য বিশেষ সম্মাননা দেয়া হয়, শ্রীশ্রী শংকর মঠ পূজা মন্ডপ, পাষানময়ী কালিমাতার মন্দির এবং ভাটিখানা পূজা মন্ডপকে, সাবেকী প্রতীমায় বিশেষ সম্মাননা দেয়া হয় রামকৃষ্ণ মিশন, সাগরদী ঠাকুর বাড়ি ও সোনাঠাকুর প্রতিষ্ঠিত কালিবাড়ি (বড় কালিবাড়ি) পূজা মন্ডপকে, নান্দনিক প্রতীমায় বিশেষ সম্মাননা দেয়া হয় ভাটিখানা পূজা মন্ডপ, কাটপট্রি নিয়োগী প্রাঙ্গন এবং ফলপট্রি পূজা মন্ডপকে, সাজসজ্জ্বায় বিশেষ সম্মাননা দেয়া হয় পাষানময়ী কালিমাতার মন্দির, সদর রোড জগন্নাথ মন্দির এবং রাধা গোবিন্দ নিবাস পূজা মন্ডপকে।

এছাড়াও মহানগরের সকল পূজা মন্ডপকেই সম্মাননা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *