বরিশালে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছে যুবকরা

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের বারপাইকা গ্রামের করিম বাজার থেকে দপাইরপাড় রাস্তটি এলাকার যুবকদের উদ্যেগে বৃহস্পতিবার থেকে স্বেচ্ছাশ্রমে সংস্কার কাজ করা হয়েচ্ছে। স্থানীয়রা ক্ষোভের সাথে বলেন কোন চেয়ারম্যান ও মেম্বারা রাস্তারটির খরব রাখে না।

উপজেলার দপাইরপাড় গ্রামের শঙ্কর বিশ্বাস, স্বপন বিশ্বাস, মিথুন বিশ্বাস বলেন, উপজেলার রত্নপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বারপাইকা গ্রামের করিম বাজার থেকে দপাইরপাড় পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। এই রাস্ত দিয়ে প্রতিদিন বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়সহ স্কুল-কলেজ শিক্ষার্থীসহ হাজার হাজার লোকজন যাতায়াত করে। তাদের কাদা দিয়ে পায়ে হেটে চলাচল করতে হচ্ছে।

এলাকার মানুষের দূর্ভোগের শেষ নেই। কোন মানুষ অসুস্থ হয়ে পড়লে বা গর্ভবতী মায়েদের নিয়ে পড়তে হচ্ছে মহাদুর্ভোগ। দীর্ঘ ২৫ বছর ধরে এই রাস্তায় কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। চেয়ারম্যান ও মেম্বারা ভোটের সময় আসরে প্রতিশ্রুতি দিয়েযায়। ভোট শেষ হলে তারে আর খবর থাকে না। বর্তমানে হিন্দু ধর্মের বড় উৎসব দুর্গাপুজায় মানুষের চলাচল করতে না পরায় এলাকার যুবকদের নিজ উদ্যেগে বৃহস্পতিবার থেকে বালু ও বালুর বস্তা দিয়ে রাস্তা স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হচ্ছে।

এ ব্যাপারে রত্নপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আজিজুল ইসলাম বলেন, এই রাস্তাটি গুরুত্বপূর্ণ। আমি ইউনিয়ন পরিষদের সভায় রাস্তাটি পাকাকরন করান জন্য একাধিকবার বলেছি।

এব্যাপার রত্নপুর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান মো. গোলাম মোস্তফা সরদারের সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি।

এব্যাপারে আগৈলঝাড়া উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, রাস্তাটি পাকা করন করার জন্য আমরা মন্ত্রণালয় তালিকা পাঠিয়েছি। তবে একটি সমস্যা রয়েছে। তাহলো পাকা করোনের আগে মাটির কাজ করা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *