সুন্দর নগরী উপহার দেবেন বরিশাল সিটি মেয়র

শামীম আহমেদ:

বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ বলেন, আমি একজন মেয়র হিসাবে আমার নগরবাশীকে যেভাবে দেখি আমি সাংস্কৃতিক জগতকে সে ভাবেই দেখি আপনাদের যে কোন সহযোগীতার প্রয়োজনে আপনারা আমাকে সব সময় কাছে পাবেন।

তিনি বলেন আমার শারিরীক শ্রম দিয়ে বিসিসির অভ্যন্তরের ভিতরের শৃঙ্খলা ফিরিয়ে আনার কারনেই বিসিসি চলতি বছর বার কোটি টাকা রাজস্ব এসেছে যা বিসিসির ইতিহাসে এবারই প্রথম।

বিসিসিতে কিছু যন্ত্রপাতির সংকট রয়েছে এব্যাপারে আমি মন্ত্রালয়ে আবেদন করা হয়েছে সেগুলো আসলে আমি বরিশালকে একটি সুন্দর শহর হিসাবে নগরবাশীকে উপহার দেব।

তিনি আরো বলেন শহরের জলব্ধতা দুর করতেই আমরা ড্রেনগুলো পরিস্কার পরিচ্ছন্নতার জন্য গুরুত্ব দিয়েছে।

এসময় তিনি পরিবেশ রক্ষার ক্ষেত্রে প্লাস্টিক ব্যবহার পরিত্যাগ করে সকরকে মাটির আসবাব পত্রক্ষ্রবহার করার আহবান জানান।

আজ শুক্রবার (৪ঠা) অক্টোবর সকাল ১১ টায় অশ্বিনী কুমরি টাউন হল মঞ্চে দুইাদন ব্যপি ১১তম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা দুইদিন ব্যপি অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল চারুকলা সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান,বরিশাল ও খুলনা বিভাগের প্রত্নতত্ন আঞ্চিলিক পরিচালক আফরোজান খান মিতা,বরিশাল বিসিক উপ-পরিচালক মোঃ জালিস মাহমুদ,বিশিষ্ট আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তি এ্যাড. মানবেন্দ্র ব্যটকবল,বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ,বরিশাল চেম্বার্স অব কমার্স পরিচালক মৃনাল কান্তি সাহা, ও ভানু লাল দে।

পড়ে সিটি মেয়র বিভিন্ন মৃৎ শিল্পীদের বিভিন্ন স্টল পরিদর্শন করেন এক প্রর্যায়ে তিনি মৃৎ লিল্পীদের সাথে মাটির আসবাব পত্র তৈরী করেন। পড়ে সকলকে দেশীয় মৃৎশিল্পকে বাচিয়ে রাখার কথা বলেন।

 

এর পূর্বে প্রধান অতিথি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান সহ সকল অতিথিকে উত্তরন পরিয়ে দেয়া হয়।

পড়ে সংগঠন থেকে তাদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া সন্ধায় একই মঞ্চে অনুষ্ঠিত হবে চারুকলা শিল্পিদের আবৃতি পাঠ,নৃত্যঙ্গন সহ রবিন্দ সংগীত ও নজরুল গীতি পরিবেশন করা হবে।

একই সময়ে সকালে শিশুদের নিয়ে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগীদের মাঝে পুরস্কার প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *