বরিশালে শিক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রম আয়োজন ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি”

শামীম আহমেদ ॥ “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠান রবিবার সকালে বরিশাল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মহিন উদ্দিন।
জেলা তথ্য অফিসের আয়োজনে বরিশাল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মাহাবুবা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা গল্প বলেন, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীক। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার লেলিন বালা।
বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীক বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় এ প্রজন্মকে গড়ে তোলার জন্যই সরকারের এ আয়োজন। পরাধীনমুক্ত অসম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণের জন্য মুক্তিযুদ্ধের অগ্রনায়ক জাতির পিতা তার জীবনের গুরুত্বপূর্ণ সময়টা কারাগারে কাটিয়েছেন। তার সন্তানরা পিতার আদর স্নেহ থেকে বঞ্চিত হয়েছেন। তিনি আরও বলেন, জাতির পিতা বাঙালির বিভিন্ন অধিকার আদায়ের জন্য আজীবন আন্দোলন সংগ্রাম করেছেন। এমন দেশদরদী নেতার দেশাত্ববোধের জন্য আমরা আজেকের স্বাধীন বাংলাদেশ পেয়েছি, একটি পতাকা পেয়েছি।
অনুষ্ঠান শেষে উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে স্বাধীনতা যুদ্ধ ও ভাষা আন্দোলন নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় দশ জন বিজয়ীকে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী বই উপহার দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *