চাপে বাংলাদেশ ,রান তোলায় ধীর গতি

স্পোর্টস ডেস্ক :

নাজমুল হোসেন শান্ত এবং সৌম্য সরকার মিলে ৫০ রানের জুটি গড়েছেন। তবে রান তোলায় দুজনেই ছিলেন ধীর গতিতে। এই ৫০ রান তুলতে খরচ করতে হয়েছে ৪৫ বল। যার মধ্যে প্রথম ৬০ বলের মধ্যে ২৫ বল ডট ছিল বাংলাদেশের। থিতু হওয়ার পর সৌম্যের(২০) বিদায়ে ভেঙেছে এই জুটি। এরপর সাকিব আল হাসানও ফিরে গেছেন গোল্ডেন ডাকে।

টিকলেন না নাজমুল হোসেন শান্তও। থিতু হয়ে ফিরেছেন তিনি। ৪৮ বলে ৫৪ রান করে বিদায় নিয়েছেন শান্ত। তাঁর বিদায়ে চাপে বাংলাদেশ।

আজ রোববার পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেছিলেন। তবে বেশিক্ষণ উইকেটে থিতু হতে পারেনি বাংলাদেশের ওপেনিং জুটি। ২.৫ ওভারে পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদির বলে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস (১০)।

সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে আজ পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে ২১ রান তোলেন শান্ত-লিটন জুটি। ৮ বলে ১০ রান করে লিটন আউট হলে উইকেটে নামেন সৌম্য সরকার।

সৌম্য-শান্ত মিলে উইকেটে রান তোলার চেষ্টা করছেন। আজকের ম্যাচ বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। পাওয়ার প্লেতে স্কোরবোর্ডে ৪০ রান তুলেছে বাংলাদেশ।

দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ ও পাকিস্তানকে সুখবর দিয়েছে দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডসের কাছে হেরে দুদলের সেমিফাইনালের পথ পরিস্কার করে দিয়েছে প্রোটিয়ারা। এবার বাংলাদেশের সামনে সহজ সমীকরণ। পাকিস্তানকে হারালেই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার ইতিহাস গড়বে লাল-সবুজে দল।

অনেকটা দ্বিধা-দ্বন্দ্ব ছড়িয়ে থাকে চিরস্থায়ী অনিশ্চয়তার খেলা ক্রিকেটে। যে কোনো দিন হতে পারে যে কারও। এই যেমন— প্রোটিয়ারা নেদারল্যান্ডসের কাছে পরিস্কারভাবে ফেভারিট ছিল। অথচ এই নেদারল্যান্ডসের কাছেই হেরে গেল দক্ষিণ আফ্রিকা। তাদের ১৩ রানের হারে এখন পাকিস্তান ও বাংলাদেশের সেমিতে যাওয়ার পথ সহজ হয়ে গেছে।

শেষ ম্যাচে নামার আগে বাংলাদেশ ও পাকিস্তান দুদলেরই সমান ৪ পয়েন্ট। তাই দুদলের মধ্যে যে জিতবে সেই ৬ পয়েন্ট নিয়ে কাটবে সেমিফাইনালের টিকেট। অন্যদিকে ৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষেই আছে ভারত। তারা আজ দিনের পরের ম্যাচ জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে যাবে। তবে দক্ষিণ আফ্রিকার হারে তাদেরও সেমির টিকেট নিশ্চিত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *