ইশরাককে প্রধান আসামি করে বিএনপির নেতাকর্মীর নামে মামলা

ডেস্ক রিপোর্ট :

বরিশালের গৌরনদী মডেল থানায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার সন্ধ্যায় মামলা রুজু হয়েছে বলে জানিয়েছেন গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন।

তিনি জানান, পেনাল কোড ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে। মামলায় ইশরাক হোসেনকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া গৌরনদী উপজেলার বিএনপি নেতা বদিউজ্জামান মিন্টু, সজল সরকার ও জাফরসহ নামধারী ৭০ জন এবং অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী হয়েছেন রাসেল রাঢ়ী। সে গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি। এই ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়ে‌ছে।

মাহিলারা বাজার বণিক সমিতির সভাপতি শহীদ সরদার জানান, তারা ১০-১২ জন সকাল ৬টার দিকে মাহিলারা বাজারের সামনে রাস্তায় অবস্থান করছিলেন। হঠাৎ করে ৭০-৭৫টি গাড়ির বহর এসে বাজারের সামনের মহাসড়কে থামে। তখন গাড়ি থেকে ক্যাডাররা নেমে বাজারে আওয়ামী লী‌গের দলীয় কার্যাল‌য়ে হামলা ও ভাঙচুর করে। তারা কার্যাল‌য়ের মধ্যে থাকা টিভি, চেয়ার টেবিল ভাঙচুর করেছে। এছাড়াও বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও আবুল হাসনাত আব্দুল্লাহর ছবি ছিড়ে ফেলেছে।

শহীদ আরও অভিযোগ করে বলেন, হামলাকারীর সাতটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। তারা মোটরসাইকেলে আগুন দেওয়ার চেষ্টা করেছে। হামলাকারীরা মাহিলারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাস কবিরাজকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। এছাড়াও উপজেলা ছাত্রলীগনেতা সংগীত সিকদারসহ আরও দুইজন আহত হয়েছে। এ ঘটনায় মামলা করা হয়েছে।

অপরদিকে মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-মানবধিকার বিষয়ক সম্পাদক ফাতেমা তুজ জোহরা মিতু জানান, বরিশাল গণসমাবেশে যোগদানের উদ্দেশে রওনা দেওয়া ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলা ভাঙচুর করা হয়েছে। হামলাকারীরা বহরের ৯টি গাড়ি ভাঙচুর করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *