ঢাকায় মঞ্চ মাতানো হচ্ছে না নোরা ফাতেহির

বিনোদন ডেস্ক :

বলিউডের আইটেম গার্ল নোরা ফাতেহির আপাতত ঢাকায় আসা হচ্ছে না। ১৮ নভেম্বর ঢাকায় যে অনুষ্ঠানে ৪০ মিনিটের জন্য মঞ্চ মাতানোর কথা ছিল, সেই আয়োজনে নোরার পারফর্ম করার অনুমতি দেয়নি সংস্কৃতি মন্ত্রণালয়।

আজ সোমবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক চিঠিতে বলা হয়েছে, বৈদেশিক মুদ্রার কৃচ্ছতা সাধনে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মেনে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে ঢাকায় অনুষ্ঠান করার অনুমতি দেওয়া যাচ্ছে না।

‘গ্লোবাল এসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর নোরা ফাতেহির বাংলাদেশে আসার কথা ছিল।

এর আগে ডিসেম্বরে ঢাকার এক কনভেনশন হলে পুরস্কার বিতরণ আয়োজনে নাচ পরিবেশনের কথা ছিল বলিউডের আইটেম গার্ল নোরা ফাতেহির। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয় থেকে অনুমতি না পাওয়ায় সেটা স্থগিত হয়। এই আয়োজনের টাকা ফেরত না দেওয়ায় নোরা ফাতেহিকে আইনি নোটিশও দেওয়া হয়।

নাচ দিয়ে ভক্ত-অনুরাগীদের হৃদয়ে কাঁপন ধরাতে বেশ পটু মডেল-অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গান ‘দিলবার’-এ তাঁর বেলি ড্যান্স অনেক দিন মনে রাখবে মানুষ। নজরকাড়া নাচে দক্ষ এ অভিনেত্রীকে সবাই চেনে ‘দিলবার গার্ল’ হিসেবে। অবশ্য পরে আরও গানে তুফান ছুটিয়েছেন।

এই মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা ফাতেহি। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু সিনেমায় নজর কেড়েছেন।

কেবল বড় পর্দায়ই নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতে সমান জনপ্রিয় নোরা। বিভিন্ন রিয়েলিটি শোতেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া।

মরোক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। বলিউডে ক্যারিয়ারের স্বপ্ন নিয়ে ভারতে পা রেখেছিলেন নোরা। অল্প সময়েই তাক লাগিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *