বরিশাল নগরীতে ফুটেছে সৌভাগ্যের ‘নাইট কুইন’

নিজস্ব প্রতিবেদকঃ নাইট কুইন নামেই বোঝা যায় এ ফুলটি রাতের রানী। রাতের সাথে রয়েছে নাইট কুইন ফুলের বিশেষ সম্পর্ক। সন্ধ্যা থেকেই একটু একটু করে ফোটার প্রস্তুতি নিতে নিতে মধ্যরাতে তার অপার সৌন্দর্য নিয়ে হাজির হয় ফুলটি এবং রাত শেষ হওয়ার সাথে সাথে ভোরের আলোয় মিলিয়ে যায় এর সৌন্দর্য।
রাতের রানী নাইট কুইন ফুলকে ধরা হয় সৌভাগ্য আর পবিত্রতার প্রতীক হিসেবে। বলা হয়, যার বাড়িতে নাইট কুইন ফোটে তার বাড়িতে সৌভাগ্য বয়ে নিয়ে আসে ফুলটি! বরিশাল নগরীতে বৃহস্পতিবার রাতে প্রকৃতির অবদানস্বরূপ সৌভাগ্যের তিলক জুটছে মিতালী হালদারের ভাগ্যে। রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে তার রোপিত গাছে ফুটেছে ‘নাইট কুইন’ ফুল।
নগরীর পশ্চিম বগুড়া রোডের অক্সফোর্ড মিশন স্কুল সংলগ্ন বাসিন্দা প্রকৃতপ্রেমী মিতালী হালদার মিষ্টি জানান, এক যুগ সাধনার পর তার স্বপ্ন পূরণ হয়েছে। ১২ বছর পূর্বে গাছটি লাগানোর পর থেকেই তিনি দিন গুণতে শুরু করেছেন ‘কবে দেখা মিলবে রাতের রাণীর’। অবশেষে বৃহস্পতিবার রাতে প্রথমবারের মতো গাছটিতে দুটি নাইট কুইন ফুল ফুটেছে। বিস্মিত চোখে বিস্ময়কর রাতের রানীকে নিজের গাছে দেখে মিতালী বলেন, এটা তার বহু সাধনার ফুল। মিতালী আরও জানান, নাইট কুইন ফোটার খবর শুনে প্রতিবেশীরা একনজর রাতের রানীর জৌলুস দেখার জন্য তার বাড়িতে ভীড় করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *