রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার, গ্রেপ্তার ৪

ডেস্ক রিপোর্ট : 
বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি হওয়া মূল্যবান মালামাল উদ্ধারসহ চার জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-৬ খুলনা সদর কোম্পানি থেকে গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন বাগেরহাট সদরের মো. রাসেল (৩৮), রামপালের মো. আসাদ শেখ (৩২), মো. সোহেল শেখ (২১) ও মোংলার সুব্রত রায় (২১)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভি লিফটারস কোম্পানির ইলেকট্রিক কেব্‌ল ড্রাম থেকে প্রায় ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিড গত মঙ্গলবার রাতে কে বা কারা চুরি করে নিয়ে যায়। এর মূল্য প্রায় দুই লাখ টাকা। এ ছাড়া গত বুধবার রাতে একই কোম্পানির ইলেকট্রিক কেব্‌ল ড্রাম থেকে বিভিন্ন ধরনের ইলেকট্রিক সামগ্রী চুরি হয়। এ চুরির বিষয়ে গানাত্রা হেভি লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৬-এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দেন। সে অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-৬-এর সদর কোম্পানির একটি আভিযানিক দল চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চুরি হওয়া অ্যালুমিনিয়াম প্লেইন সিড বাগেরহাট জেলার ফকিরহাট থানাধীন এলাকায় রয়েছে। এরপর ফকিরহাট থানাধীন কাটাখালী মোড় এলাকায় অভিযান চালিয়ে প্রথম দফায় চুরি হওয়া ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিডের মধ্যে ৪৬৫ কেজি উদ্ধার করে তারা।

এ সময় বাগেরহাট সদরের বাসিন্দা মো. রাসেল নামের একজনকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া একই এলাকা থেকে দ্বিতীয় দফায় চুরি হওয়া একটি কপার ফ্লাট, ১১ কেজি কপার ক্যাবল, দুটি কপার কন্ডাকটর উদ্ধার করা হয়। এ সময় রামপালের মো. আসাদ শেখ, মো. সোহেল শেখ ও মোংলার সুব্রত রায় নামের তিন জনকে গ্রেপ্তার করে আভিযানিক দলটি।

চুরির ঘটনায় গ্রেপ্তার করা ব্যক্তিদের বিরুদ্ধে রামপাল থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *