যেসব কারণে স্বামীকে ছেড়ে চলে যান

লাইফস্টাইল ডেস্ক :
ভালোবাসার মানুষকে খুঁজে পাওয়া একটু কঠিন হলেও তার চেয়েও বেশি কঠিন সে মানুষকে নিজের কাছে সারা জীবন আগলে রাখা। যেহেতু সম্পর্কটা আবেগের, তাই খুব ছোট বিষয়গুলোও সম্পর্কে অনেক গুরুত্ব পায়। আর তা না পেলেই বাধে ঘোর বিপত্তি।

জীবনের দীর্ঘ পথ একসঙ্গে চলতে গিয়ে আসবে নানা সমস্যা। আর এ সমস্যাকে সঠিকভাবে সমাধান না করতে পারলেও সম্পর্কে এক রকম টানাপোড়েন চলে আসে। আসুন জেনে নিই স্বামীর ঠিক কোন কোন আচরণে স্ত্রীর মন বিষাদে ভরিয়ে তোলে, যা একসময় বাড়তে বাড়তে তাকে ভালো লাগার পরিবর্তে খারাপই বেশি লাগতে শুরু করে।

১. অফিস টাইম শেষ হওয়ার পর ঠিক সময়ে বাড়িতে না ফেরার অভ্যাস যাদের রয়েছে, কিংবা বাইরে অফিসের পর আড্ডা দেয়ার অভ্যাস যদি আপনার থাকে, তবে আপনার স্ত্রী আপনাকে ছেড়ে চলে যেতে পারে।

২. পরিবারের চেয়ে বাইরে বেশি সময় দেয়াকে আপনি প্রাধান্য দিলেও ঘটতে পারে এই বিপত্তি। ছোট ছোট বিষয় যদি গুরুত্ব দিতে না জানেন, তবে নিশ্চিত থাকেন বিবাহিত জীবনে মোটেও সুখী হতে পারবেন না আপনি।

৩. অগোছালো: যদি আপনি অগোছালো স্বভাবের হয়ে থাকেন, প্রায়ই জরুরি অনেক বিষয় ভুলে যান, যা পরবর্তী সময়ে ঝামেলার সৃষ্টি করতে পারে, তবে আপনার সংসারে ভাঙনের সুর বেজে উঠবে অচিরেই। কারণ, কোনো মেয়েই এ ধরনের অভ্যাস একদম পছন্দ করে না।

৪. জীবনের কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আগে স্ত্রীর সঙ্গে আলোচনার প্রয়োজন নেই বলে যদি মনে করেন, তবে আপনার কাছে স্ত্রী গুরুত্বহীনই বটে। এ রকম অবহেলার চোখে স্ত্রীকে দেখতে থাকলে আপনাদের সম্পর্ক দীর্ঘ সময় পর্যন্ত টিঁকে থাকার সম্ভাবনা একেবারেই কম।

৫. আপনার জীবনে নারীবন্ধু, নারী সহকর্মী থাকতেই পারে। তবে তাদের সঙ্গে আপনার সম্পর্ক ঠিক কী রকম, তা আপনার স্ত্রী অবশ্যই বুঝতে চেষ্টা করবেন। বিষয়টিকে ভালো চোখে না-ও দেখতে পারেন তিনি।  আপনি এমন কোনো আচরণ স্ত্রীর সামনে বা অনুপস্থিতিতে করবেন না, যাতে স্ত্রীর মনে সন্দেহের দানা বাঁধতে শুরু করে, যা পরে বিচ্ছেদে গিয়ে শেষ হয়।

৬. জীবন সংসারে দুজনকেই পরস্পরকে শ্রদ্ধা করতে হবে। সম্মান করতে জানতে হবে দুই পরিবারের সব সদস্যকেই। এমন কোনো অনৈতিক দাবি করা যাবে না, যাতে কেউ বিষয়টি মেনে নিতে না পারে বা ক্ষোভের সৃষ্টি হয়। এতেও অনেকের বিবাহিত জীবনে বিচ্ছেদের সুর বেজে উঠতে পারে।

তাই সবসময় এমন আচরণ করা থেকে বিরত থাকুন। আর নিজের জীবনকে এগিয়ে নিয়ে যান সহজ, সুন্দর সরলরেখায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *