ফেসবুকে এবার দুঃসংবাদের বার্তা!

বিনোদন ডেস্ক :
বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল সাইট হলো ফেসবুক। তথ্যপ্রযুক্তি আর ইন্টারনেটের যুগে এখনো ফেসবুক ব্যবহার করেন না এমন মানুষ পাওয়া যাবে একেবারেই হাতে গোনা। তবে এই ফেসবুকেরই এবার দুঃসংবাদের বার্তা দিল রয়টার্স।

আমেরিকার সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকে নারী ইউজারের সংখ্যা কমছে। এর কারণ হিসেবে যেসব তথ্য উল্লেখ করা হয়েছে তা সত্যি নিন্দনীয়।
সংবাদ সংস্থাটির দাবি, পুরুষশাসিত সমাজের মতোই সোশ্যাল নেটওয়ার্ক ফেসবুকও পুরুষশাসিত হয়ে উঠেছে। নগ্ন ভিডিওর কারণে অনেক নারীই ক্ষুব্ধ হয়ে ছাড়ছেন ফেসবুক।

ফেসবুকে নারীদের নিরাপত্তা ও গোপনীয়তাও প্রশ্নবিদ্ধ হচ্ছে প্রতিনিয়ত। এ ছাড়া অ্যাপের নকশা এবং সাইন আপের জটিলতার কারণেও অনেক নারীই আগ্রহ হারিয়ে ফেলছেন ফেসবুকের ব্যাপারে।

এ কারণে ভারতে ফেসবুকের নারী ইউজার কমেছে। যারা মূলত ভিডিও কনটেন্ট পছন্দ করেন, তাদের কাছেও ক্রমেই কমছে ফেসবুকের গ্রহণযোগ্যতা।

আমেরিকার এই জনপ্রিয় সংবাদ সংস্থার প্রতিবেদন প্রসঙ্গে মেটার সংশ্লিষ্ট মুখপাত্র জানান, রয়টার্সের ওই রিপোর্ট শুধু ফেব্রুয়ারি মাসের ওপর তৈরি করা হয়েছে। তাই এ বিষয়ে মাথা ঘামাতে রাজি নন তারা। বরং ফেসবুকের মানোন্নয়নে আরও গবেষণা চালিয়ে যাচ্ছেন তারা।
বর্তমানে ফেসবুকের ভারতে ইউজার সংখ্যা বিশ্বের মধ্যে সর্বাধিক। তবুও ভারতে আরও ফেসবুক ইউজার সংখ্যা বাড়াতে চাচ্ছে মার্ক জাকারবার্গের সংস্থাটি। নিয়ে আসছে নতুন নতুন ফিচার। এমন সময় রয়টার্সের এমন তথ্যের প্রতিবেদন ফেসবুকে কতটুকু প্রভাব ফেলবে, তা শুধু সময়ই বলে দিতে পারবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *