চীনের দক্ষিণাঞ্চলে ১৩২ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

ডেস্ক রিপোর্ট:

চীনের দক্ষিণাঞ্চলে ১৩২ আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। সোমবার দেশটির ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং সেভেন-থ্রি-সেভেন বিমানটি কুনমিং থেকে গুয়াংঝুতে যাচ্ছিল।

পথে গুয়ানঝি অঞ্চলে দুর্ঘটনার শিকার হয় বিমানটি। পাহাড়ের উপর বিধ্বস্ত হওয়ার পরপরই বিমানটিতে আগুন ধরে যায় বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি। দুর্ঘটনায় সব আরোহীর মৃত্যুর আশঙ্কা করছে কর্তৃপক্ষ। তবে হতাহতের ব্যাপারে এখনও পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে, চীনের সিভিল এভিয়শেন কর্তপক্ষ (সিএএ) জানিয়েছে, দুর্ঘটনার শিকার বিমানটিতে ১২৩ জন যাত্রী ও ৯ জন ক্রু ছিল। তবে এর আগে, দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম দুর্ঘটনার শিকার হওয়া বিমানটিতে ১৩৩ জন আরোহী ছিল বলে জানিয়েছিল।

বিমানবন্দরের কর্মকর্তাদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম বলেছে, চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের ওই বিমানটি কুনমিং শহর থেকে স্থানীয় সময় বেলা ১টার দিকে উড্ডয়ন করেছিল। বিমানটির গন্তব্য ছিল গুয়াংঝু শহর।

সিসিটিভি জানিয়েছে, এরইমধ্যে উদ্ধার অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ।

এদিকে, ফ্লাইট রাডার-২৪ এর তথ্য অনুযায়ী, স্থানীয় সময় দুপুর ২ টা ২২ মিনিটে ৩ হাজার ২২৫ ফুট উচ্চাতায় ফ্লাইটটির সর্বশেষ অবস্থানের তথ্য পাওয়া যায়। এরপরই চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের ওই বিমানটি বিধ্বস্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *