বরিশালে কলেজ শিক্ষার্থী সাদিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন

শামীম আহমেদ ॥

বরিশাল বজ্রমোহন কলেজের শিক্ষার্থী সাদীয়া আক্তার সাথীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ এনে বিচারের দাবিতে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিার দাবিতে মানববন্ধন করেছে বরিশাল সচেতন নাগরিক বৃন্দ।

আজ সোমবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাসদ সভানেত্রী মনীষা চক্রবর্তী সাদিয়া আক্তার সাথীর মৃত্যুর সঠিক তদন্ত করে আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিার দাবি জানান।

এসময় মনিষা আরো বলেন আইন সবার জন্য সমান সে আইনের লোক হলে তাকে এক নজরে দেখা অপরজনকে অন্য নজরে দেখা একা প্রশাসনের কাছে সাধারন মানুষের কাছে কাম্য নয়। অপরাধি সে যেই হোক তাকে আইনের কাঠ গড়ায় দাঁড় করিয়ে সুষ্ট তদন্তের মাধ্যমে বিচার করারও দাবী জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘এটা কোনো স্বাভাবিক মৃত্যু নয়, প্রশাসনকে সাদিয়ার অস্বাভাবিক মৃত্যুর প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে হবে।

এ সময় সচেতন নাগরিক বৃন্দ অস্বাভাবিক এ মৃত্যুর সর্বোচ্চ শাস্তি দাবি করেন। এর আগে রোববার রাতে সাদিয়ার মৃত্যুর ঘটনায় জেলা ডিবির কনস্টেবল মাইনুল ইসলামের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন নিহতের বাবা সিরাজুল হক মৃধা।

উল্লেখ্য, সোমবার (৭ মার্চ) বরিশাল সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড বৈদ্যপাড়ায় ভাড়াটিয়া বাসার ৫ তলা থেকে সাদিয়া আক্তার সাথী নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। সাদিয়া আক্তার সাথী ও বরিশাল জেলা ডিবির কনস্টেবল মাইনুল ইসলাম এক বছর আগে প্রেম করে বিয়ে করে বরিশালে ভাড়া বাসায় বসবাস করতেন।

এসময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন নিহত সাদিয়া আক্তার সাথির বড় ভাই মেহেদি হাসান রনি,ফুফাতো ভাই,নাসির সরদার,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিব সহ এলাকাবাশী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *