বরিশালে ২৪ বছর পর সাবেক প্রয়াত এমপি নাসিম বিশ্বাসকে স্মরন করেছে মহানগর বিএনপি

শামীম আহমেদ ॥

বরিশালে এই প্রথম ২৪ বছর পর সাবেক বরিশাল জেলা বিএনপি সাধারন সম্পাদক ও রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাসের পুত্র এবং বরিশাল সদর (৫) আসন সংসদ সদস্য ডাঃ এহএতশামুল হক নাসিম বিশ্বাসের ২৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করেছে বরিশাল মহানগর বিএনপি আহবায়ক কমিটি।

রোববার রাতে সদররোডস্থ মহানগর ও জেলা বিএনপি দলীয় কার্যলয়ে আলোচনা,স্মরন সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

বরিশাল বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খাঁন ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় নাসিম বিশ্বাসের প্রতি আলোচনা ও স্মরন সভায় বক্তব্য রাখেন মহানগর যুগ্ম আহবায়ক এ্যাড, আলী হায়দার বাবুল,আলতাফ মাহমুদ সিকদার, হাবিবুর রহমান টিপু,এ্যাড, শাহ্ আমিনুল ইসলাম আমিন,সদস্য আ.ন.ম সাইফুল আহসান আজিম।

এসময় প্রয়াত সাবেক সংসদ নাসিম বিশ্বাসের উপর স্মরন সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদল সহ-সভাপতি ও ঢাকা বিভাগীয় টিম প্রধান জাকির হোসেন নান্নু।

এসময় তারা আরো বলেন, বরিশাল মহানগর আহবায়ক কমিটি কোন অ-সাংগঠনিক কর্মকান্ড কাজে জড়াবে না। সাংগঠনিকভাবেই বরিশাল মহানগর বিএনপিকে নতুন করে উজিইবত করা হচ্ছে যা ইতিমধ্যে সবার চোখে পড়ে গেছে। তারা আরো বলেন এই আহবায়ক কমিটি গঠন হওয়ার পূর্বে বরিশাল মহানগর বিএনপি অনেক রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করেছে সেসময়ের চিত্র বর্তচিত্র পেক্ষাপট অনেক পরিবর্তন এসেছে।

যিনি আমাদের অ-সাংগঠনিক কর্মকান্ড করে পুরান ও মেয়াদ উত্তিন্ন কমিটি ভেঙ্গে দেওয়া নিয়ে বিরুপ মন্তব্য করেছেন তিনি নিজেই অ-সাংগঠনিকভাবে দলে ছিলেন বরিশাল মহানগর বিএনপিতে সহ-সাধারন সম্পাদক কোন গঠনতন্ত্রে এই ধরনের পদ নেই।

তারা আরো বলেন বরিশাল মহানগর ত্রিশটি ওয়ার্ডের কয়েকজন সভাপতি সহ বিভিন্নপদের নেতা মৃত্যুবরন করেছে। কেহ কেহ অসুস্থ হয়ে পড়ায় দলের কার্যক্রম ঠিকমত পরিচালনা করতে পারছেন না।

আমরা দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে আগামীতে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন করার আন্দোলন-সংগ্রামে রাজপথে থাকারমত বরিশাল মহানগর কমিটি নগরীর সকল ওয়ার্ডে দক্ষদের নিয়ে কমিটি গঠন করার কার্যক্রম শুরু করেছি।

তাই যে যেখানের দায়িত্বে আছেন তারা সকলেই নিজের জন্য নয় দলের সু-শৃঙ্খল বজায় রেখে আন্দোলন-সংগ্রামে থাকার জন্য আহবান জানান।

এছাড়া তাড়া আরো বলেন মজিবর রহমান সরোয়ার এখন কেন্দ্রীয় দলের যুগ্ম মহাসচিব তার সাথে মহানগর আহবায়ক কমিটির নেতা-কর্মীদের কোন প্রকার মত ভেদাভেদ নেই এছাড়া এখানে কে কার লোক তার কোন স্থান নেই আমরা সবাই বিএনপি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশের দল বিএনপি ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সহ আগামী দিনের রাষ্ট্র নায়ক তারেক রহমানের নির্দেশের সৈনিক।

আলোচনা সভায় মহানগর বিএনপি আহবায়ক কমিটির বিভিন্ন সদস্য ছাড়াও নগরীর বিভিন্ন ওয়ার্ড বিএনপি নেতৃবৃন্দরা দোয়া-মোনাজাত ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভার মাধ্যমে আগামীতে বরিশাল মহানগরের সকল ওয়ার্ড প্রর্যায়ে নেতা-কর্মীদের শারীরিক-মানসিক সুস্থ ও না ফেরার দেশে চলে যাওয়া নেতা কর্মীদের বাসা ও তাদের পরিবারের পাশে দাড়াবার জন্য সার্বক্ষনিক যোগাযোগ করে চলার জন্য ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *