প্রধানমন্ত্রী আমাদের সমৃদ্ধ একটি বাংলাদেশ উপহার দিয়েছে এদেশের মানুষকে- বরিশাল জেলা প্রশাসক

শামীম আহমেদ, ॥

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার বলেছেন,অমাদের জাতীর জনক বঙ্গবন্ধু একটি স্বাধীন রাষ্ট্র ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য তিনি ১৪টি বছর জেল খেটেছেন এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য।

তারই সু-যোগ্য কণ্যা আমাদের প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক বৃদ্ধি করার জন্য প্রাণি,মৎস্য ও কৃর্ষি উপর জোর দেওয়ার মাধ্যমে অর্থনৈতিক লাভবানের পাশাপাশি মানুষের প্রোটিন পুরন করছেন। আজ প্রধান মন্ত্রী আমাদের সমৃদ্ধ একটি বাংলাদেশ উপহার দিয়েছে এদেশের মানুষকে।

তিনি এসময় আরো বলেন বরিশাল জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে যে জনবল সংকট রয়েছে তা পুরন করার জন্য তার প্রচেষ্ট করার মাধ্যমে সংকট দুর করা আশ্বাস দেন।

একই তিনি জেলা ও উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তাদের বেশি করে প্রাণি সম্পদ মেলা করার মাধ্যমে খামারীদের আরো উৎসাহ সৃস্টি করার জন্য আহবান করেন কর্মকর্তাদের প্রতি।

আজ বুধবার (১৬) ফেব্রয়ারী বরিশাল নগরের নভগ্রাম রোডস্থ বরিশাল জেলা প্রাণি সম্পদ দপ্তর চত্বরে একদিন ব্যাপি প্রাণি সম্পদ প্রদর্শনী মোলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যতে একথা বলেন।

বরিশাল সদর উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণি সম্পদ ওডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) প্রাণি সম্পদ অধিদপ্তরের সহযোগীতায় বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রাণি সম্পদ অফিসার ড.মোঃ নুরুল আলম, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও বরিশাল চেম্বার্স অব কমার্স সভাপতি আলহাজ্ব সাউদুর রহমান রিন্টু।

এসময় আরো বক্তব্য রাখে বরিশাল ডেইরী এবং প্রোল্টিফার্মাস এসোসিয়েশনের সভাপতি ডাঃ সৌরভ সহ বিভিন্ন কর্মকর্তা।

প্রদর্শনী মেলার ৩০টি স্টলে বিভিন্ন প্রজাতীর পশু-পাখি,বিদেশী বিভিন্ন জাতের ছাগল,মরুর দেশের দুম্বা,ব্রাহমা জাতের ষাঁড়,কবুতর,ডেনিজ বিউটি,গ্রিজার,টার্কি ও উন্নত জাতের ঘাষ মেলার স্টলগুলোতে শোভা পায়।

এছাড়া মেলায় ঔষদ কোম্পনির ঔষদ পত্র.টিকাবীজ,জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্র,বরিশাল কৃত্রিম প্রজনন, অনুসন্ধান গবেষনারগারের যন্ত্রপাতি প্রদর্শনীতে রাখা হয়।

পরে জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার, জেলা প্রাণি সম্পদ অফিসার ড.মোঃ নুরুল আলম ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সহ মেলার সভাপতি বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান সহ বিভিন্ন কর্মকর্তাদের নিয়ে স্টলগুলো পরিদর্শন করেন।

এর পূর্বে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ও জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর থেকে জেলা প্রশাসক সহ অতিথিদের ক্রেস্ট ও ফুলের শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *