গৌরনদীতে আওয়ামী লীগ বিএনপির সংঘর্ষ আহত-১২

গৌরনদী প্রতিনিধি:
চলাচলের রাস্তা বন্ধ করাকে কেন্দ্র করে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী এলাকায় স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে গতকাল শুক্রবার দুপুরে দফায় দফায় সংঘর্ষে তিনটি বসতঘর, একটি মটরসাইকেল ভাঙচুরসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য ও বার্থী ইউনিয়ন আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য মোঃ করিম লস্কর (৩৬) ও বার্থী ইউনিয়ন ১নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারন সম্পাদক আব্দুল আজিজ ফকিরের মধ্যে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছিল। ইউপি সদস্য করিম লস্করের বাড়ির পাশের গ্রামীন কাচা রাস্তা দিয়ে গ্রামের লোকজন চলাচল করত। ইউপি সদস্যর বড় ভাই আব্দুল কাদের লস্কর (৪০) শুক্রবার সকাল ৮টার দিকে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এর জের ধরে দুপুর ১টার দিকে বিএনপি ও আওয়ামীলীগের সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় করিম লস্করের সমর্থকরা বিএনপি কর্মী আজিজ ফকির, শাহজাহান ফকির ও মোসলেম ফকিরের বসত ঘরে হামলা করে বসতঘর ভাঙচুর করে। গৌরনদী মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। হাামলা ও সংঘর্ষে বার্থী ইউনিয়ন ১নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারন সম্পাদক আব্দুল আজিজ ফকির, ইউনিয়ন বিএনপির সদস্য শাহজাহান ফকির, রিনা বেগম, মোসলেম ফকির, জুলেখা বেগম ও হামিদা বেগম ও আওয়ামীলীগ নেতা করিম লস্করের সমর্থক বার্থী ইউনিয়ন স্বেচ্ছসেবকলীগের সদস্য সালাম ফকির, ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক বক্তিয়ার পালোয়ান, ছাত্রলীগের ইউনিয়ন কমিটির সদস্য রিয়াজ সরদার, লিলি বেগমসহ উভয় পক্ষের কমপক্ষে ১২ জন আহত হন। আহতদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিএনপি নেতা আব্দুল আজিজ ফকির অভিযোগ করে বলেন, কয়েক যুগ ধরে ওই রাস্তা ব্যবহার করে গ্রামবাসি যাতায়াত করে থাকে। সেই বন্ধ করার প্রতিবাদ করলে করিম লস্কর ও তার সমর্থকরা দফায় দফায় হামলা চালিয়ে বিএনপি নেতাদের বাড়ি ঘর ভাঙচুর করে এবং আমার ৮ জন স্বজনকে রক্তাক্ত জখম করেছে। এ অভিযোগ অস্বীকার করে করিম লস্কর বলেন, আমার ভাই পথ বন্ধ করেছে খবর পেয়ে আমি আমার স্ত্রীকে নিয়ে বেড়া ভেঙ্গে যাতায়াতের ব্যবস্থা করতে যাই এ সময় বিএনপি সমর্থকরা আমার স্ত্রীর ওপর হামলা চালায়। পরে আমার বিক্ষুব্ধ সমর্থকরা বিএনপির একটি বাড়িতে হামলা ও ভাঙচুর করেছে বলে শুনেছি। গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। আহতদের হসপাতালে চিকিৎসা চলছে। এখনো কোন মামলা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *