বরিশালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

বরিশালে তীব্র শীতের মধ্যে গুঁড়ি গুঁড়ি আবার কখনও মাঝারি বৃষ্টি হয়েছে। এতে কনকনে শীত অনূভূত হচ্ছে। আগামী দুই একদিনে শীতের প্রকোপ আরও বাড়তে পারে বলে আভাস দিয়েছেন স্থানীয় আবহাওয়া অফিস। এদিকে, হাড় কাঁপানো শীত এবং অসময়ের বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. মাহফুজুর রহমান জানান, শীত মৌসুমে মেঘমালার কারণে বৃষ্টি প্রবাহ হয়েছে। এতে শীত অনুভূত হচ্ছে বেশী।

তিনি বলেন, শুক্রবার দুপুর ১টা ৪৪ মিনিটের দিকে বৃষ্টি হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছেন তারা। শুক্রবার বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি এবং সর্বনিম্ন ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল শনিবার শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছেন তিনি।

এদিকে, অসময়ে বৃষ্টি এবং শীতের তীব্রতায় বরিশালের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দুপুরে বৃষ্টি শুরুর পর রাস্তায় বেরিয়ে বিপাকে পড়েন অনেক মানুষ। জুমার নামাজের পরপরই রাস্তাঘাট অনেকটা জনশূন্য হয়ে যায়। কমে যায় যানবাহন। কনকনে শীতে কষ্টে দিনযাপন করছেন ছিন্নমূল ও ভাসমান এবং নিম্ন আয়ের মানুষ। অন্যান্য বছর তাদের সাহাযার্থ্যে অনেকে পাশে দাঁড়ালেও এবার তেমন কোনো সহযোগিতা পাননি বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *