বরিশাল বিএনপি কার্যলয়ে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত

শামীম আহমেদ:

মহান স্বাধীনতার ঘোষক,বহুদলীয় গণতন্ত্রের প্রবার্তক ও বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্ম বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দল ও মহানগর যুবদল পৃথকভাবে দলীয় কার্যলয়ে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ই) জানুয়ারী আছরবাদ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে এসকল কর্মসূচির আয়োজন করা হয়।

মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টুর সভাপতিত্বে অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক. সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ,সাধারন সম্পাদক মসিউর রহমান মঞ্জু ও যুগ্ম সম্পাদক তারেক সোলাইমান।

এসময় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি নুরুল মোমেন কোটন,যুগ্ম সম্পাদক রিয়াজ সিকদার,আরমান সিকদার নুন্না,রিয়াজ মাহমুদ মিল্টন সহ বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চলনা করেন সহ-সভাপতি মতিউর রহমান মিঠু।

অপরদিকে দলীয় কার্যলয়ে দোতলায় মহানগর যুবদলের আয়োজনে একই কর্মসূচি পালিত হয়। মহানগর যুবদল সহ-সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আহবায় মোঃ মনিরুজ্জামান খান, সদস্য সচিব এ্যাড মীর জাহিদুল কবির জাহিদ, সাবেক ছাত্র নেতা নাজমুল হোসেন সবির। আলোচনা সভায় নগরীর ত্রিশটি ওয়ার্ডের বিভিন্ন প্রর্যায়ের বিভিন্ন নেতা কর্মীরা আলোচনা সভা ও দোয়া-মোনাত অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। অনুষ্ঠান সঞ্চলনা করেন যুবদল ভারপ্রাপ্ত সাধারন সম্পাদ এ্যাড, মাজহারুল ইসলাম জাহান।

আলোচনা সভায় আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব জাহিদ বলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষনা দেন নাই তিনি স্ব শরীরে রণাঙ্গনে মুক্তিযুদ্ধের নেতৃত্বে দিয়েছেন।

আজ যারা জিয়াউর রহমানকে নিয়ে বড় বড় কথা বলেন মন্ত্রালয়ে বসে তারা সেদিন কোথায় বসে আরাম আয়েস করেছেন।

বক্তারা আরো বলেন ওনারা দলের ত্যাগী কান্ডরী নেতা জয়নাল হাজারীর কথা হয়ত শুনতে পান নাই। জয়নাল হাজারী মৃত্যুর পূর্বে জোরে-সোরে বলে গেছেণ জিয়াউর রণাঙ্গনের একজন প্রকৃত মুক্তিযোদ্ধা।

তাই আগামীতে আন্দোলন-সংগ্রামে দেশনেত্রীর মুক্তির জন্য কেন্দে থেকে যে কর্মসূচি দেওয়া হয়ে হবে তার জন্য স্বেচ্ছাসেবক দল ও যুবদলের নেতা কর্মীদের এক্যবদ্ধভাবে মাঠে থাকার আহবান জানান। পরে পৃথকভাবে দুটো অনুষ্ঠানে দোয়া- মোনাজাত অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *