ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য পুলিশকে ব্যবহার করে কাউকে হয়রানীর চেষ্টা করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে

আজ ১০ জানুয়ারি এয়ারপোর্ট থানা বিএমপি কর্তৃক “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়।  উক্ত ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার বিএমপি উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম।
 এসময়ে বক্তব্যে তিনি ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য পুলিশকে ব্যবহার করে কাউকে  হয়রানীর চেষ্টা করার জন্য এই ওপেন হাউজ ডে নয়।
 ওপেন হাউজ ডে’তে আদালতে নিষ্পত্তিযোগ্য  জমিজমা সংক্রান্ত  দেওয়ানী বিষয় নিয়ে অধিকাংশ অভিযোগ আপত্তি নিয়ে এসে থাকেন, সমাজে শৃঙ্খলা ভঙ্গের কারণ বা  ফৌজদারি অপরাধ সংগঠিত হচ্ছে কি-না এবিষয়ে আমরা অধিক গুরুত্ব দিয়ে দেখে থাকি। ছোটখাটো বিষয়গুলো মিলেমিশে সামাজিক শক্তি দিয়ে স্থানীয় সালিশ মিমাংসা করে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা ভালো তবে আদালতে যাওয়ার অধিকার সবার জন্য উন্মুক্ত।
তিনি আরও বলেন, আপনার সন্তান কোথায় যায় কার সাথে মিশে তা নজরদারিতে রেখে স্থানীয় ভাবে, পারিবারিক ভাবে সোচ্চার হয়ে আইনমান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তুলুন।
যেখানে অপরাধ সংগঠিত হয়, মাদক সেবন বা বিক্রি করে ওপেন হাউজ ডে’র অপেক্ষায় না থেকে
 তাৎক্ষণিকভাবে পর্যায়ক্রমে আমাদের মুঠোফোনে অবগত করুন,  আমরা তথ্যদাতার পরিচয় গোপন রেখে কাজ করবো।
 অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা বিএমপি  কমলেশ চন্দ্র হালদার এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন থানার অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *