আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু বৃহস্পতিবার

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু ২৩শে ডিসেম্বর, বৃহস্পতিবার। দলের পক্ষ থেকে আগ্রহীদের ফরম সংগ্রহের আহ্বান জানান হয়েছে।

ষষ্ঠ ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৩১শে জানুয়ারি ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শেষ ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব কুমার বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান জানান হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২৩শে ডিসেম্বর থেকে ২৫শে ডিসেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

কোনও ধরনের লোকসমাগম ছাড়া এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। এছাড়া প্রার্থী যোগ্য প্রতিনিধি মাধ্যমেও ফরম সংগ্রহ করতে পারবেন। তবে, মনোনয়ন ফরম সংগ্রহের সময় অবশ্যই প্রার্থী জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে।

এদিকে, তফসিল অনুযায়ী আগামী ৩১শে জানুয়ারি ষষ্ঠ ধাপে সারা দেশে ২১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী আসনের প্রার্থীরা ৩রা জানুয়ারি পর্যন্ত রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৬ জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *