“জনগণের কাছে আমাদের পেশাদারিত্ব ও শৃঙ্খলার মান বৃদ্ধি পেয়েছে, এই ধারা অব্যাহত রাখতে হবে-বিএমপি পুলিশ কমিশনার

বরিশাল প্রতিনিধি :
 “জনগণের কাছে আমাদের পেশাদারিত্ব ও শৃঙ্খলার মান বৃদ্ধি পেয়েছে, এই ধারা অব্যাহত রাখতে হবে।” ৩০ নভেম্বর,  পুলিশ লাইন্স বরিশালে বিএমপি’র মাসিক কল্যাণ সভায় সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন বিএমপি পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান।
এ-সময় তিনি স্বাস্থ্য সুরক্ষা,  সুষম খাদ্য, চিকিৎসা, শিক্ষা, আবাসনসহ নানান ধরনের কল্যাণ সাধন নিয়ে আলোচনার পাশাপাশি পুলিশের আচার-আচরণ, শৃঙ্খলা, ড্রেসরুল সহ নানাবিধ বিষয়ের উপর গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন।
সম্প্রতি নির্বাচনে মানুষের আস্থা প্রতিষ্ঠায় আমাদের আমাদের ভূমিকা অনুকরণীয় থাকায় কর্তব্যরত সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, নিষ্ঠার সাথে, শৃঙ্খলার সাথে  ইতোমধ্যে আমরা পেশাদারীত্বকে সবার আগে তুলে ধরে অনেক বড় বড় ইভেন্ট সফলভাবে সম্পন্ন করেছি এমনকি প্রতিষ্ঠা বার্ষিকীতে মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ এর উজ্জ্বল উপস্থিতিতে আন্তঃবাহিনী, সামাজিক, রাজনৈতিক, সুধী সমাজ সহ প্রশাসনের সর্বস্তরের অংশগ্রহণ আমাদের সৌহার্দ্যপূর্ণ  সম্পর্কের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।  প্রতিটি কাজ এভাবেই আগ্রহ নিয়ে করতে হবে। অগ্রহণযোগ্য অনাগ্রহ /অনীহা গড়িমসি  আচার আচরন ধুয়ে মুছে জনগণের কাছে নির্ভেজাল সেবা নিশ্চিত করতে পেরেছি বলেই মাননীয় আইজিপি মহোদয়ের সম্মুখে বিভিন্ন বক্তার মুখে তা উঠে এসেছে। এই ধারা অব্যাহত রাখতে হবে।
তিনি আরও বলেন, শৃঙ্খলা আমাদের শক্তি, চেইন অব কমান্ড অবশ্যই পালনীয়। আমাদের পেশাদারিত্ব ও শৃঙ্খলার মান বৃদ্ধি পেয়েছে। কারো বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ পেলে যথাযথ দৃষ্টান্তমূলক বিভাগীয় শাস্তির ব্যবস্থা রয়েছে।
যে সকল সদস্য আমাদের  প্রতিষ্ঠানকে হেয় প্রতিপন্ন করার জন্য বিশৃঙ্খল কাজে নিয়জিত আছেন, তাদের ছাড় নেই।সুতরাং সবাইকে সতর্ক থেকে
শৃঙ্খলার সাথে সবকিছু মোকাবিলা করে এগিয়ে যেতে হবে। টিমস্পিরিট বাড়িয়ে জনগণের জানমাল রক্ষায় আত্মনিয়োগ করতে হবে।
স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না,মাস্ক কখনোই ছাড়া যাবে না। নিয়ম না মেনে অসুস্থ হয়ে গেলে অর্থনীতির চাকাও পিছিয়ে যাবে। নিজেকে সুস্থ রেখে নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে বাংলাদেশ পুলিশের  লিডিং ইউনিট হিসেবে এগিয়ে যাওয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কল্যাণ সভা শেষে,  সহকর্মীদের ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ ও সম্মাননা স্মারক প্রদান করেন সভাপতি।
সহকারী পুলিশ কমিশনার ফোর্স বিএমপি সাদ্দাম হোসাইন এর সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সদরদপ্তর  প্রলয় চিসিম,
অতিরিক্ত পুলিশ কমিশনার  ক্রাইম এন্ড অপস  মোঃ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর  মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ  মোঃ আশরাফ আলী ভূঞা বিপিএম-বার,  উপ-পুলিশ কমিশনার উত্তর  মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার উত্তর (গোয়েন্দা বিভাগ) মোঃ মনজুর রহমান পিপিএম- বার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *