বরিশালে মাসব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার

বরিশাল প্রতিনিধি :
আজ ১০ নভেম্বর বুধবার বিকাল ৫ টায় জেলা প্রশাসন ও বিসিক বরিশাল এর আয়োজনে নগরীর কাউনিয়া বিসিক বর্ধিত অংশের মাঠে মাসব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা-২০২১ বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট বরিশাল জসীম উদ্দীন হায়দার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস। বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিসিকের উপ-মহাব্যবস্থাপক মোঃ জালিস মাহমুদ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সুব্রত কুমার দাস, জেলা সমাজ সেবা কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বিসিক মালিক সমিতির সহ-সভাপতি সাহাবুদ্দিন খান, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম খান ও ফরচুন সু কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমানুর রহমান।
এছাড়া বিসিক শিল্প নগরীর বিভিন্ন কলকারখানা মালিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ, মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক বরিশাল বলেন, চাকুরীর উপর নির্ভরশীল না হয়ে একজন উদ্যোক্তা হয়ে ওঠা সত্যিই প্রশংসার দাবিদার। বর্তমান সময়ে উন্নত দেশের সাথে তাল মিলিয়ে এই বাংলাদেশেও লাখো তরুণ-তরুনী এবং শিক্ষার্থী ভিন্ন ভিন্ন চিন্তাধারায় এক একজন সফল উদ্যোক্তা হয়ে উঠছে। যার ফলে সরকারি চাকরির উপর নির্ভরতা কমবে। একই সাথে দেশের অর্থনীতির চাকা আরো গতিশীল হবে।
বৃহৎ এ মেলায় উদ্যোক্তাগণ তাদের নিজেদের হাতে বানানো ও বানিজ্যিক বিভিন্ন রঙ্গের বাহারী পোষাক, ছোট শিশুদের উলের কাপড়, পাটের তৈরী সামগ্রী, মেয়েদের রুপচর্চার নানা-সামগ্রী, বাসায় বানানো কিন্তু অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে বিক্রি হয় এমন নানা স্বাদের খাবারের সমাহার যার মাঝে রয়েছে নানা স্বাদের আচার ও দেশী-বিদেশী মেক-আপ সামগ্রী বিক্রয়ের স্টলসহ ৭৫টি স্টল স্থান পেয়েছে যা উদ্বোধনী দিনেই মানুষের পদচারণায় দিনব্যাপী মুখরিত ছিল। এছাড়া মেলায় আগত শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন রাইডের ব্যবস্থা রাখা হয়েছে। সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *