বরিশালে জেলা যুবদলের মিছিলে পুলিশের লাঠি চার্যের মধ্যে দিয়ে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

শামীম আহমেদ ॥

বরিশালে জেলা যুবদল (দক্ষিণ) এর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ব্যানার ও শ্লোগান দিয়ে দলীয় কার্যলয়ে প্রবেশের পূর্বে মিছিলে বাধা দিয়ে পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্ঠা ও লাঠি চার্যকরে বেশ কয়েকজন নেতা কর্মীকে আহত করার অভিযোগ করেছে। জেলা যুবদল নেতৃবৃন্দ।

আজ বুধবার (২৭ই) অক্টোবর নগরীর সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগর,বরিশাল জেলা (দক্ষিণ) ও বরিশাল উত্তর জেলা যুবদল একই মঞ্চে পৃথকভাবে আলোচনা সভা ও দলীয় চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র সুস্থতা ও রোগ মুক্তি কামনা করে দোয়া- মোনাজাতের আয়োজন করে।

বেলা সাড়ে বারটার দিকে জেলার বিভিন্ন উপজেলা থেকে যুবদলের সদস্যরা দলীয় প্রোগ্রামে অংশ গ্রহন করার জন্য সদররোডের বিভিন্নস্থানে জড়ো হয়ে ব্যানার ও শ্লোগান দিয়ে টাউন হলের গেট দিয়ে প্রবেশের পূর্বে পুলিশ মিছিল বাধা দিয়ে ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এসময় ব্যানার টানাটানিে এক প্রর্যায়ে পুলিশ লাঠিচার্য করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশের লাঠিচার্যে বেশ কয়েকজন নেতা-কর্মী ও তাদের হাতের অস্ত্রের বাটে আঘাতপ্রাপ্ত হয় বলে বাবুগঞ্জ উপজেলার যুবদল নেতা আওলাদ হোসন জানান।

বরিশাল জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখে জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, এখানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা (দক্ষিণ) যুবদল সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক এ্যাড, এইচ এম তছলিম উদ্দিন,সাংগঠনিক সম্পাদক এ্যাড, হাফিজ আহমেদ বাবলু,সিনিয়র যুগ্ম সম্পাদকমাওলা রাব্বি শামীম,সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ,্এ্যাড, শফিকুল ইসলাম পলাশ,যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন,কোতয়ালী আহবায়ক কবির হোসেন।

এর পূর্বে বরিশাল মহানগর যুবদল আয়োজিত আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে মহানগর যুবদল সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি এ্যাড, আখতারুজ্জামান শামীমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড, মাজহারুল ইসলাম জাহান,সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান পলাশ,সহ-সভাপতি মাকসুদুর রহমান মাকসুদ,আসাদুজ্জামান মারুফ প্রমুখ।

এখানেও পুলিশ মহানগর যুবদলের বিভিন্ন মিছিলের ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে পরে মহানগর সভাপতি আখতারুজ্জামান শামীমের হস্তক্ষেপ করে পুলিশ বাহিনীকে শান্ত করে শান্তি শৃঙ্খলা বজায় রেখে অনুষ্ঠান শেষ করে।

এর আগে সকালে বরিশাল উত্তর জেলা যুবদল আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করে। উত্তর জেলা যুবদলের আহবায়ক সালাউদ্দিন পিকলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হিজলা উপজেলার প্রতিষ্ঠাতাকালীন যুবদল সাধারন সম্পাদক দেওয়ান মোঃ শহিদুল্লাহ, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন,যুবদল সদস্য সচিবগোলাম মোর্সেদ মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *